নন্দীগ্রামে নানা আয়োজনে কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

bogura
❏ রবিবার, এপ্রিল ২৮, ২০১৯ রাজশাহী

মুনিরুজ্জামান মুনির, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি- বগুড়ার নন্দীগ্রামে নানা আয়োজনের মধ্যদিয়ে কমিউনিটি ক্লিনিকের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় এই ক্লিনিকের যাত্রা শুরু হয়।

দিবসটি উপলক্ষ্যে রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এতে ভাটগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্যাণ কর্মকর্তা ডাঃ তোফাজ্জল হোসেন মন্ডল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শারমিন জাহান বিউটি, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইবকাল মাহামুদ লিটনসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এরপর স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও উপজেলার ২৪ টি কমিউনিটি ক্লিনিকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কর্তন, আলোচনা সভা ও বিশেষ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

উল্লেখ্য, ২৬ এপ্রিল ছিল কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা বার্ষিকী । ২৬ এপ্রিল শুক্রবার হওয়ায় ২৮ এপ্রিল প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়নে এ দিবসটি পালিত হয়।