🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

গোপালগঞ্জে ডায়রিয়ার প্রকোপ, দেড় শতাধিক রোগী হাসপাতালে ভর্তি


❏ রবিবার, এপ্রিল ২৮, ২০১৯ ঢাকা, দেশের খবর

এইচ এম মেহেদী হাসানাত, ষ্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ- গোপালগঞ্জে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। প্রতিদিন ডায়রিয়া ওয়ার্ডে আসছে নতুন নতুন রোগী। ওয়ার্ডে বেডের সংকুলান না হওয়ায় রোগীদের ঠাঁই হচ্ছে রেইন শেডের নীচে।

গোপালগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে রয়েছে মাত্র ১৬টি বেড। কিন্তু বেডের তুলনায় প্রতিদিন রোগীর সংখ্যা বেশী হওয়ায় বাধ্য হয়েই রোগীদেরকে ওয়ার্ডের বাইরে রেইন সেডে রাখতে হচ্ছে।

এদিকে, আভি ফ্লুইড সংকটের কারনে বাইরে থেকে কিনে এনে আইভি ফ্লুইড দিতে হচ্ছে রোগীদেরকে। এ কথা স্বীকারও করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

ডায়রিয়া ওয়ার্ডে খোঁজ নিয়ে জানাযায়, এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ১৫ জন নতুন রোগী ভর্তি হয়েছে। পুরাতন রোগী রয়েছে ২৪ জন, সব মিলিয়ে রোগী রয়েছে ৩৯ জন। কিন্তু এই ওয়ার্ডে মাত্র ১৬ টি বেড থাকায় রোগীদের বাইরে রাখা হচ্ছে বলে জানালেন কর্তব্যরতঃ চিকিৎসক সুভাষ চন্দ্র ভাদুড়ী। তবে ওয়ার্ডে ওরস্যালাইন, ট্যাবলেট, ইনজেকশন সাপ্লাই থাকলেও আইভি ফ্লুইড না থাকায় রোগীদের তা বাইরে থেকে আনতে হচ্ছে বলেও জানান তিনি।

চিকিৎসা নিতে আসা ডায়রিয়ায় আক্রান্ত রোগীরা জানায়, ওয়ার্ডে সিট পাইনি, বাইরে থাকতে দিয়েছে। নোংরা পরিবেশ, চারিপাশে মল-মুত্র, বর্জ্য, পোকা-মাকড় হেটে বেড়াছে দেখলেই বমি আসছে, তারপরও বাচাঁর তাগিদে দায় ঠেকে থাকছি। এখান থেকে একমাত্র  মুখে খাবার স্যালাইন ব্যাতিত আর কোন ঔষধ পাওয়া যায়না, বাইরে থেকে অন্যান্য স্যালাইন ও ঔষধ আনতে হয়।

এসব বিষয় নিয়ে জানতে চাইলে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী ডায়রিয়া ওয়ার্ডের সামনে এসে রোগীদের পাশের নোংরা পরিবেশ, আবর্জনা, পোকামাকড়, দূর্গন্ধ পর্যবেক্ষন করে বলেন, ডায়রিয়া ওয়ার্ডের আশপাশ এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে এবং বাইরে থাকা রোগীদের দ্রুত হাসপাতালের সুবিধাজনক মেঝে স্থানান্তর করা হবে।