🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

অধ্যক্ষ সিরাজ ও প্রভাষক আফসারের এমপিও স্থগিত

❏ রবিবার, এপ্রিল ২৮, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কন্ঠস্বর ডেস্ক: নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা ও প্রভাষক আফসার উদ্দীনের এমপিও স্থগিত করা হয়েছে।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ সংক্রান্ত এক নথি অনুমোদন করেন।

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নুসরাত জাহান রাফিকে শ্লীলতাহানি ও আগুনে পুড়িয়ে হত্যা মামলায় অভিযুক্ত সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ এস এম সিরাজ উদদৌলার (ইনডেক্স নং ৩০৪১১১) এমপিও স্থগিত করা হয়েছে।

এ ছাড়া নুসরাতকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার সাথে জড়িত মাদ্রাসার ইংরেজি বিষয়ের প্রভাষক আফসার উদ্দীনের (ইনডেক্স নং ২০৩০৫০৮) এমপিও স্থগিত করা হয়েছে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮-এর অনুচ্ছেদ ১৮-এর উপানুচ্ছেদ ১৮.১, ১৮.২-এর আলোকে উভয়ের এমপিও স্থগিত করা হয়েছে।

গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে ছাদে ডেকে নিয়ে রাফির গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা।

এর আগে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে করা শ্লীলতাহানির মামলা প্রত্যাহারের জন্য রাফিকে চাপ দেয় তারা। পরে আগুনে ঝলসে যাওয়া রাফিকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে নুসরাত জাহান রাফি মারা যান।