• আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

এবার জাহরান হাশিমের বাবা ও দুই ভাইকে গুলি করে মারল সেনারা!

❏ সোমবার, এপ্রিল ২৯, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: শ্রীলঙ্কার ধারাবাহিক বিস্ফোরণের মূল নের্তৃত্বদানকারী জাহরান হাশিমের বাবা ও দুই ভাই সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ‘অল আউট’ যুদ্ধ শুরুর আহ্বান জানিয়ে ভিডিও প্রকাশ করে কুখ্যাত হওয়া জাহরান হাশিমের বাবা মোহাম্মদ হাশিম, ছেলে জাইনি হাশিম ও রিলওয়ান হাশিম দ্বীপ রাষ্ট্রের পূর্ব উপকূলের একটি বাড়িতে আশ্রয় নিয়েছিল বলে জানা যায়। ওই বাড়িতে ঢুকেই শ্রীলঙ্কার সেনা তাদের হত্যা করে বলে প্রশাসনের পক্ষে জানানো হয়েছে।

শ্রীলঙ্কা সেনা ও প্রশাসন সূত্রে জানা যায়, ধারাবাহিক বিস্ফোরণের আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছিল জাহরান হাশিমের বাবা ও তার দুই ছেলের ভিডিও। ঠিক কবে ওই ভিডিও ছড়ানো বা রেকর্ড করা হয়েছিল, তা অবশ্য জানা যায়নি। তবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে ওই তিন জঙ্গি ‘শহিদ’ হওয়া নিয়ে আলোচনা করছিল বলে বিশেষ সূত্রে জানা গেছে।

এই ভিডিওর সূত্র ধরেই শ্রীলঙ্কার পূর্ব উপকূলের যে বাড়িতে আস্তানা গেড়েছিল মোস্ট ওয়ান্টেড জাহরান হাশিমের বাবা ও দুই ছেলে, সেটিকে ঘিরে ফেলে সেনার বিশাল বাহিনী। তাদের মধ্যে একটি দল বাড়ির ভিতরে ঢুকে মোহাম্মদ হাশিম, জাইনি হাশিম ও রিলওয়ান হাশিমকে হত্যা করে বলে শ্রীলঙ্কা সরকারের পক্ষে জানানো হয়েছে।

স্থানীয় কোনও জঙ্গি সংগঠন এই বিস্ফোরণের সঙ্গে জড়িত ছিল কিনা, তা তদন্ত করে দেখছেন গোয়েন্দারা। ইতিমধ্যেই ১০৬জন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। সেই তালিকায় তামিল মাধ্যম স্কুলের এক শিক্ষক, অন্য একটি স্কুলের প্রিন্সিপাল এবং এক চিকিত্‍সক রয়েছেন বলে জানা গেছে।