১২ টাকার ইনজেকশন বিক্রি ৭০০ টাকায়!

⏱ | সোমবার, এপ্রিল ২৯, ২০১৯ 📁 অপরাধ

রাজবাড়ী প্রতিনিধি :: রাজবাড়ীর পাংশা উপজেলায় মাত্র ১২ টাকা দামের একটি ইনজেকশন ৭০০ টাকা বিক্রি করা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

৭০০টাকায় ক্রয় করা ব্যাক্তির লিখিত অভিযোগ পেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী শাখা রোববার সর্দার বাস স্ট্যান্ড এলাকায় অবস্থিত খান ফার্মেসিতে অভিযান পরিচালনা করে।

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম জানান, লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্ধারিত মূল্য থেকে বেশি মূল্যে ফেডরিন নামক ইনজেকশন বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, অভিযোগটি লিখিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ এর ৭৬(৪) ধারা অনুযায়ী অভিযোগকারী মো: নাছির জোয়ার্দারকে জরিমানার ২৫% শতাংশ প্রদান করা হবে হবে বলেও জানান তিনি।

এ ছাড়া অভিযানে লিজা হেলথ কেয়ার, নাইম হোটেল এবং মুসলিম দধি ও মিষ্টান্ন ভাণ্ডারকে পৃথক পরিমাণে জরিমানা করা হয়।

এসময় কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে ধারণা দেওয়া হয়।

অভিযানে জেলা আনসার ব্যাটালিয়ন ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর রাজবাড়ী, অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।