সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ছিন্ন-ভিন্ন দেহ পড়ে আছে ছড়িয়ে-ছিটিয়ে, চলছে সুইপিং

১১:২১ পূর্বাহ্ন | সোমবার, এপ্রিল ২৯, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গিদের টিনশেড আস্তানার ভেতরে এক জনের ছিন্নভিন্ন দেহ দেখা গেছে। প্রায় পাঁচ ঘণ্টার অভিযান শেষে র‌্যাব’র বোম ডিসপোসাল ইউনিট সেখানে ঢুকে অন্তত এক জনের মৃতদেহ দেখতে পায়।

তবে আরও কেউ সেখানে জীবিত কিংবা মৃত রয়েছে কিনা তা এখনি জানাতে পারেনি র‌্যাব। মূল অভিযান শেষে আস্তানার ভেতরে এখন র‌্যাব এর সুইপিং চলছে।

র‌্যাব পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান ওই বোম ডিসপোজাল ইউনিটের অভিযানের পর সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, বিস্ফোরণের পর আস্তানার ভেতরে একজনের ছিন্নভিন্ন দেহ পাওয়া গেছে। আমাদের ধারণা ভেতরে আরও দুই তিনজন থাকতে পারে। কিন্তু তারা এখনও জীবিত নাকি মৃত তা ‘সুইপিং’ শেষে বলা যাবে।

এদিকে খুব কাছ থেকে জঙ্গি আস্তানা পরিদর্শন করে ফিরে র‌্যাবের এডিজি (অপারেশন) কর্নেল জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেন, ভেতরে অবিস্ফোরিত বোমা ও আইইডি (ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস) দেখা গেছে। সেগুলো নিষ্ক্রিয় করার চেষ্টা চলছে। বিস্ফোরণে টিনসেড ভবনের টিনের চাল ও বেড়া উড়ে গেছে। টিনসেড ভবনটির পেছনে খাল। খালপাড়ে ঝোপজঙ্গল। সেখানেও উড়ে যাওয়া টিনের টুকরো, শরীরের অঙ্গ দেখা গেছে।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (এসপি) মহিউদ্দিন ফারুকী বলেন, বাড়ির মালিক আব্দুল ওহাবের সঙ্গে যোগাযোগ করেছি। তিনি এখন ঢাকার বাইরে। তিনি জানিয়েছেন, দেড়মাস আগে বাড়িটি ভাড়া নেয় দুইজন ভ্যান চালক। এ মাসে তাদের ছেড়ে দেয়ার কথা ছিল। তারা ভ্যান চালানোর আড়ালে জঙ্গি কার্যক্রম চালিয়ে আসছিলেন কি-না তা খতিয়ে দেখা হবে।

এর আগে সোমবার ভোরে ওই বাড়িটি জঙ্গি আস্তানার সন্দেহে ঘিরে ফেলে র‌্যাব। সেখান থেকে জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির কেয়ারটেকারসহ তিনজনকে আটক করে র‌্যাব।

এর আগে মুফতি মাহমুদ খান জানান, বাড়িটি ঘিরে ফেলার কিছুক্ষণ পরই ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বাড়টিতে অভিযান অব্যাহত রয়েছে। এ ছাড়া আশপাশের বিভিন্ন বাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে।

তিনি আরো বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি, বসিলার মেট্রো হাউজিং এলাকায় জঙ্গিরা অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে এখানে অভিযান চালালে এখানকার একটি টিনশেড বাড়ির একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এর পর ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ভোর পৌনে ৫টার দিকে ওই বাসা থেকে বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়েছে।