‘এগুলো শুনলে লজ্জা লাগে, কেউ সামনে বললে দুকথা শুনিয়ে দিতাম’

২:১৪ অপরাহ্ণ | সোমবার, এপ্রিল ২৯, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক- বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান দুই বাংলায় এখন নিয়মিত অভিনয় করছেন। দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে দর্শকদের উপহার দিয়েছেন বেশ কয়েকটি ব্যবসাসফল চলচ্চিত্র। অভিনয় করেছেন কলকাতার আঞ্চলিক সিনেমায়ও। স্বীকৃতি হিসেবে পেয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।

কলকাতার পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে প্রেম করছেন জয়া এমন গুঞ্জন এর আগে শোনা গেলেও তা নাকচ করে দেন তিনি। বিষয়টি নিয়ে রীতিমতো বিরক্ত এই অভিনেত্রী। এখন নতুন করে গুঞ্জন চাউর হয়েছে, পরিচালক কৌশিক গাঙ্গুলীর সঙ্গে প্রেম করছেন জয়া।

গতকাল রোববার ভারতীয় একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে জয়া আহসান বলেন, ‘কেউ সামনাসামনি বলে না। এগুলো শুনলে আমার লজ্জা লাগে। নিজেকে হীন মনে হয়। কেউ সামনে বললে ঝাড় দিতাম। আচ্ছা করে দুকথা শুনিয়ে দিতাম।’

আপনি ভারতীয় বাংলা সিনেমায় একের পর এক অভিনয় করে যাচ্ছেন— এতে অনেক অভিনেত্রীরই সমস্যা হচ্ছে! এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘দেখুন, এই ইন্ডাস্ট্রির (টলিউড) জয়া আহসানকে যেমন দরকার, তেমনি অন্য অভিনেত্রীদেরও দরকার। কেউ কারো জায়গা কেড়ে নিতে পারে না। আবার কেউ কারো পরিপূরকও নয়। আমি তো কোয়েল বা নুসরাতকে দেখে অবাক হয়ে যাই। ওরা যেভাবে পারফর্ম করে, আমি তো সেটা পারি না।’

আপনার জীবনে কোনও ঘুরে দাঁড়ানোর গল্প রয়েছে? এমন প্রশ্নে জয়া বলেন, আমার কেন, সকলের জীবনেই রয়েছে। ব্যক্তিগত জীবনে এমন পরিস্থিতি হয়েছিল যে, সেখান থেকে আমাকে ঘুরে দাঁড়াতেই হতো। ক্রাইসিসে পড়ে আমরা লাইনচ্যুত হয়ে যাই। কেউ স্বেচ্ছাচারী হয়ে ওঠে, কেউ এলোমেলো সম্পর্ক তৈরি করে, কেউ আত্মহত্যা করে… এমন সময়ে একমাত্র কাজই পারে মানুষকে বাঁচাতে। আমিও সেই রাস্তাই নিয়েছিলাম। কাজকে আঁকড়ে ধরেছিলাম। ওটাই আমার প্রার্থনার জায়গা, বাঁচার রসদ।

Skip to toolbar