🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

তারেক রহমানের নির্দেশেই শপথ ৪ এমপির, শপথ নেবেন মির্জা ফখরুলও!

❏ সোমবার, এপ্রিল ২৯, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর :: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারেক রহমানের নির্দেশেই ৪ এমপি শপথ গ্রহণ করেছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করা ও গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে বিএনপি এ সিদ্ধান্ত নিয়েছে। গণতান্ত্রিক ধারার অংশ হিসেবে সীমিত সুযোগের সর্বোচ্চ সদ্ব্যবহারের অংশ হিসেবে শপথ নেওয়ার সিদ্ধান্ত দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

সোমবার (২৯ এপ্রিল) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গতরাতে (রবিবার) স্থায়ী কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা তারেক রহমানকে দিয়েছিলো। গঠনতন্ত্র অনুযায়ী তার সিদ্ধান্ত জানিয়েছেন। তারই প্রেক্ষাপটে আজ চারজন শপথ নিয়েছেন।

‘তবে নিজে কখন শপথ নেবেন’ এই প্রশ্নের জবাবে তিনি বলেন, অপেক্ষা করুন, জানতে পারবেন।

এদিকে এতদিন শপথ না নেয়ার কথা বলে আজ কেনো নতুন সিদ্ধান্ত হলো তারও কোনো ব্যাখ্যা দেননি। সংসদে যোগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হলে কেন আগে শপথ নেয়া ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমানকে বহিষ্কার করা হলো তারও কোনো জবাব দেননি তিনি।

প্রসঙ্গত, এর আগে একাদশ সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করে বিএনপি। তাই তাদের নির্বাচিতদের শপথ না নেওয়ার বিষয়ে দলের কেন্দ্রীয় নেতারা সিদ্ধান্ত নেন। কিন্তু শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত কাজে দেয়নি। দলের মহাসচিব মির্জা ফখরুল ছাড়া সবাই এরই মধ্যে শপথ নিয়েছেন। আর সোমবার তো সংবাদ সম্মেলনে নিজের শপথ নেয়ার বিষয়টিও পরিস্কার করলেন মির্জা ফখরুল।