রাজধানীর গুলিস্তানে বোমা হামলায় তিন পুলিশ আহত

১:১৪ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ ঢাকা
police

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সোমবার রাত ৮টার দিকে রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু শপিং কমপ্লেক্সের সামনে ককটেল (বোমা) হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছে।আহতরা হলেন, ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭) ও মো. লিটন এবং কমিউনিটি পুলিশ মো. আশিক (২৬)। তাদেরকে প্রথমে রাজারবাগ পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বোমা হামলার সময় ওই এলাকায় দুই মিনিটের জন্য বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে যায়। এ ছাড়া ঘটনার সময় ওই এলাকার আহাদ পুলিশ বক্স লক্ষ্য করেও বোমা হামলা চালানো হয়।

ঘটনাস্থলে উপস্থিত ট্রাফিক পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) বজলুর রহমান বলেন, তারা সড়কে শৃঙ্খলা ফেরানোর দায়িত্বে ছিলেন। হঠাৎ দূর থেকে তাদেরকে লক্ষ্য করে একটি ককটেল হামলা চালানো হয়। পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে নজরুলের মাথায়, লিটন ও আশিকের পিঠে আঘাত রয়েছে।

ঘটনার পরপরই থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ ও র্যাব ও সিআইডির টিম সেখানে ছুটে যান। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বর্তমানে ঘটনাস্থল ঘেরাও করে রেখেছে। বোমা ডিসপোজাল ইউনিটকে ডাকা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (এডিসি) শিবলী নোমান বলেন, হঠাৎ করে এ ধরনের হামলা কেন তার গভীরে খোঁজ নেওয়া হচ্ছে। হামলাকারী কে বা কারা তা এখনো জানা যায়নি। ঘটনার তদন্ত চলছে।

সম্প্রতি শ্রীলঙ্কায় বড় ধরনের বোমা হামলার পর দেশের সকল জেলা ও থানা এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সেই সঙ্গে রাজধানীর আবাসিক হোটেল, ব্যাংক, সচিবালয়সহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ অফিসে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।