ঘাটাইলে ধলাপাড়া-সরাবাড়ি সড়কে ঝুঁকিপূর্ন সেতু, দুর্ভোগে সাত গ্রামের মানুষ

⏱ | মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ 📁 ঢাকা, দেশের খবর

খাদেমুল ইসলাম মামুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া-সরাবাড়ি সড়কে জাইপাটা নামক স্থানে খালের উপর নির্মিত সেতুটির মাঝের অংশ ধ্বসে পড়েছে। এর ফলে এই সড়কটি দিয়ে যাতায়াত করা সাত গ্রামের সাধারন মানুষসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েছে ।

এলাকাবাসী জানায়, ধলাপাড়া- সরাবাড়ি সড়ক দিয়ে রত্না আটা, সরাবাড়ি, কাঠালিয়াটা, নোয়াবাড়ি, বাসাবাইদ, কাজলা ও ধলাপাড়ার বড় মেধার এই সাতটি গ্রামের লোকজন যাতায়াত করে। আর এসব গ্রামের স্কুল কলেজের শিক্ষার্থীরা এই সড়ক দিয়েই ধলাপাড়া কলেজ, ধলাপাড়া এস.ইউ.পি উচ্চ বিদ্যালয় ও ধলাপাড়া চন্দন বালিকা বিদ্যালয়ে যায়। সেতুটির মাঝখানে ধ্বসে পড়ায় গ্রামবাসী ও শিক্ষার্থীদের প্রতিদিন ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে।

ধলাপাড়া গ্রামের স্কুল শিক্ষক রফিকুল ইসলাম বলেন, সেতুটির মাঝখানে ভেঙ্গে যাওয়ায় ঝুঁকি নিয়ে ভ্যান, ইজিবাইক মিনিট্রাক যাতায়াত করছে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

স্কুল ছাত্রী তাসলিমা জানায়, আমরা অনেক দূর থেকে স্কুলে আসি। ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় ভ্যান-রিক্সা চলাচল করতে না পাড়ায় স্কুলে আসতে আমাদের অনেক সমস্যা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা এলজিইডি প্রকৌশলী এ কে এম হেদায়েতউল্লাহ বলেন, ধলাপাড়া-রত্না আাট-সরাবাড়ি সড়কে খালের ওপর সেতুটি সত্তুরের দশকে ১৯৭৪-৭৫ সালে নির্মিত। সেতুটি এমনিতেই ঝুঁকিপূর্ন, উক্ত স্থানে নতুন সেতু নির্মাণের প্রস্তাব উদ্বর্তন কতৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। তবে এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে অতি দ্রুত সেতুর ভাঙ্গা অংশ মেরামতের ব্যাবস্থা করা হবে।