হিট স্ট্রোক ও ডায়রিয়ায় একই দিনে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০!

❏ মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ খুলনা

সময়ের কণ্ঠস্বর, চুয়াডাঙ্গা :: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার প্রভাবে হিট স্ট্রোক ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে উপজেলার ঘোষনগর গ্রামে হিস্ট্রিয়া রোগে আক্রান্ত হয়ে ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তীব্র গরমের কারণে ডায়রিয়া ও হিট স্ট্রোকে আক্রান্ত হচ্ছে মানুষ। গত কয়েক দিনে প্রচন্ড দাবাদহে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে।

মৃতদের মধ্যে উপজেলার বকুন্ডিয়া গ্রামের হাফিজুর রহমান (৬০) ও ঘোষনগর গ্রামের মাফিয়া খাতুন (৫৫) সোমবার সন্ধ্যায় হিট স্ট্রোকে এবং একই গ্রামের স্কুলছাত্র রকি (১২) সোমবার সকালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যান।

অন্যদিকে ঘোষনগর গ্রামের দশ জন নারী-পুরুষ হিস্ট্রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। আক্রান্তরা হলেন- শাপলা খাতুন (২৫), নিরালা খাতুন (২২), শুকতারা (৩৩), তামিম (১৮), আইজুল হোসেন (১৯), মোহনা খাতুন (২২), জুনিয়া (১৮), সূর্য খাতুন (৫০) এবং তহমিনা খাতুন (২৭)।

ঘোষনগর গ্রামের রুস্তম আলী বলেন, আমাদের গ্রামে সোমবার স্কুল ছাত্র রকি ডায়রিয়ায় ও মাফিয়া খাতুন হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে সন্ধ্যায় মারা যান। এ দু’টি মৃত্যুর ঘটনায় সকাল থেকে রাত নয়টা পর্যন্ত আমার স্ত্রীসহ গ্রামের দশ জন হঠাৎ বুকে ব্যথা ও শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হওয়ায় তাদেরকে উদ্ধার করে জীবননগর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা.জাহাঙ্গীর আলম বলেন, প্রচন্ড গরমের কারণে দু’জন হিট স্ট্রোকে এবং ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে।