অনন্য নজির স্থাপন করলেন অঞ্জনা!

৫:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক- অনুদান গ্রহণ নয়, বরং উল্টো অনুদান দিয়ে নজির স্থাপন করলেন চিত্রনায়িকা অঞ্জনা। সম্প্রতি এক লাখ টাকা অনুদান দেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে।

এ সময় উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, কবিরুল ইসলাম রানা, হাবিবুল ইসলাম হাবিব, প্রযোজক খোরশেদ আলম খসরু প্রমুখ।

জানা গেছে, উত্তরায় তিন কাঠার পস্নটটি একটি ডেভেলপার কোম্পানির সঙ্গে তার চুক্তি হয়। অঞ্জনা সেখান থেকে পাওয়া অর্থ যার পরিমাণ এক লাখ টাকা (নগদ) শিল্পী সমিতির নেতাদের হাতে তুলে দেন।

অঞ্জনা বলেন, ‘সৃষ্টিকর্তা আমাকে যা দিয়েছেন তা থেকে কিছু টাকা চলচ্চিত্র শিল্পী সমিতিতে দিয়েছি। এ সংগঠন আমার প্রাণের সংগঠন। আমার পরিবারের মতোই। এর উন্নয়নে সব সময় পাশে থাকার চেষ্টা করি। যত দিন বেঁচে থাকি ততদিন চলচ্চিত্রের সঙ্গেই থাকব। চলচ্চিত্রের সুখ-দুঃখের অংশীদার হব।’

তিনি বলেন, ‘এক সময় যাদের সঙ্গে সিনেমা করেছি, আনন্দ-আড্ডায় দিন কাটিয়েছি তাদের অনেকেই আজ দুস্থ শিল্পীর পরিচয়ে বেঁচে আছে। খুব খারাপ লাগে, তাই সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়িয়েছি।

বদিউল আলম খোকন বলেন, ‘এ ঘটনা সব মহলের জন্য উদাহরণ হয়ে থাকবে। যেখানে অনেকেই অনুদান গ্রহণ করছেন সেখানে অঞ্জনা অনুদান দিয়ে বিশাল শিল্পী পরিবারের পাশে মায়ের মমত্ব দিয়ে দাঁড়িয়েছেন।’

একজন অভিনেত্রীর বাইরেও লাকী জাগরণ ফাউন্ডেশন, জয়যাত্রা ফাউন্ডেশন, নিরাপদ সড়ক চাইসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত অঞ্জনা সুলতানা। সক্রিয় রয়েছেন রাজনীতিতেও। এছাড়াও বাংলাদেশ মহিলা যুবলীগের কেন্দ্রীয় সদস্য তিনি। বহুমুখী প্রতিভার অধিকারী এ অভিনেত্রী চলচ্চিত্রে সরব না থাকলেও এখনও সচল নাচে। বিভিন্ন মঞ্চ ও টিভি অনুষ্ঠানে নাচ করেন তিনি।