সুবীর নন্দীকে সিঙ্গাপুরে নেয়া হয়নি

৮:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ বিনোদন

বিনোদন ডেস্ক- এয়ার অ্যাম্বুলেন্সের যান্ত্রিক ত্রুটির কারণে কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া সম্ভব হয়নি।

সোমবার রাত ১১টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি উড্ডয়নের কিছুক্ষণ পরই আবার ফিরে আসে। পরে গুরুতর অসুস্থ সুবীর নন্দীকে ফিরিয়ে নেয়া হয় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ এ)।

সবকিছু ঠিক থাকলে আজ মঙ্গলবার সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বরেণ্য এই সংগীতশিল্পীর জামাতা ড. রাজেশ শিকদার। তিনি বলেন, সব ঠিক থাকলে মঙ্গলবার দুপুরের পর আবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হবে।

সোমবার সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী জানান, সুবীর নন্দীকে নেয়ার জন্য সোমবার রাত ৮টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকায় আসে। রাত পৌনে ১১টায় তাকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়। উড্ডয়নের পরই এয়ার অ্যাম্বুলেন্সের ত্রুটি ধরা পড়ে। পরে অ্যাম্বুলেন্সটি নেমে আসে।

সুবীর নন্দীকে সিঙ্গাপুরে চিকিৎসা দেয়া হবে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে। বিষয়টি নিশ্চিত করেছেন তার চিকিৎসার সমন্বয়ক জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হচ্ছে। তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে সবুজসংকেত পাওয়া গেছে। উন্নত চিকিৎসার সব ধরনের ব্যবস্থা রয়েছে সেখানে।

গত ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়েছে।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।