🕓 সংবাদ শিরোনাম

চীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১১:২৭

মুসলিম ব্রাদারহুডকে ‘সন্ত্রাসী গোষ্ঠী’ ঘোষণা করতে কাজ করছে ট্রাম্প প্রশাসন

❏ মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ আন্তর্জাতিক
muslim

আন্তর্জাতিক ডেস্কঃ মঙ্গলবার হোয়াইট হাউস জানায়, বিদেশি ‘সন্ত্রাসী গোষ্ঠী’র তকমা লাগাতে ‘মুসলিম ব্রাদারহুডের’ বিরুদ্ধে কাজ করছে ট্রাম্প প্রশাসন। হোয়াইট হাউস জানায়, শীগ্রই মিসরের প্রাচীনতম ইসলামি আন্দোলনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ সানদার বলেন, প্রেসিডেন্টের সঙ্গে জাতীয় নিরাপত্তা দলের বৈঠক হয়েছে। সেখানে ওই দলটি নেতাকে (ট্রাম্প) এর কারণ সম্পর্কে অবহিত করেছে। সন্ত্রাসী তকমা লাগানোর বিষয়ে অভ্যন্তরীণ কাজ চলছে।

প্রসঙ্গত ক্ষমতা গ্রহণের মাত্র এক বছরের মাথায় ২০১৩ সালে তৎকালীন সেনাপ্রধান ও বর্তমান প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির নেতৃত্বে সেনা অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন গণতান্ত্রিকভাবে নির্বাচিত মিসরের প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি। এর প্রতিবাদে ওই বছরের ১৪ আগস্ট রাস্তায় নামে জনগণ।

হিউম্যান রাইটস ওয়াচের তথ্য অনুযায়ী, ৮৫ হাজার বিক্ষোভকারী ওই বিক্ষোভে অংশ নেয়। পরে ৪৫ দিনের দীর্ঘ এ বিক্ষোভে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়তে থাকে এবং তা আরও বেশি সংগঠিত হয়।

একপর্যায়ে কায়রোর রাবা আল আদাবিয়া ও তাহরির স্কয়ারে বিক্ষোভে জড়ো হয় লাখো মানুষ। শান্তিপূর্ণ বিক্ষোভের ওপর নিরাপত্তা বাহিনী সহিংস অভিযান চালায়। কয়েক হাজার বিক্ষোভকারীর হতাহত হওয়ার মধ্য দিয়ে শেষ হয় বিক্ষোভ। এরপর সাঁড়াশি অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় মুরসি সমর্থকদের।