ইবিতে ‘জনস্বার্থ মামলার মাধ্যমে ন্যায়বিচারের সুযোগ’ শীর্ষক পিএইচডি সেমিনার

১০:৪৪ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ শিক্ষাঙ্গন
iu

ইবি প্রতিনিধি- ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) ‘বাংলাদেশে জনস্বার্থ মামলার মাধ্যমে ন্যায়বিচারের সুযোগ’ শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(৩০এপ্রিল) বেলা ১২ টায় আইন অনুষদের ডিনের সভাকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. জহুরুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি প্রফেসর ড. সেলিম তোহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডল।

সেমিনারে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের প্রফেসর ড. নুরুন নাহার ও একই বিভাগের এ্যাসোসিয়েট প্রফেসর ড. আব্দুল করিম খান।

এছাড়া উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ার হোসেন, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. রাকিবা ইয়াসমিন, লোক প্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ জুলফিকার হোসেন, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি প্রফেসর ড. আব্দুস শাহীদ মিয়া, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি এ্যাসিসটেন্ট প্রফেসর সুতাপ কুমার ঘোষ, আইন বিভাগের প্রফেসর ড. খন্দকার তৌহিদুল আনাম, এ্যাসিসটেন্ট প্রফেসর আরমিন খাতুন, সাজ্জাদুর রহমান টিটু সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তাগন।

প্রফেসর ড. সেলিম তোহার তত্ত¡াবধানে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইন বিভাগের এ্যাসিসটেন্ট প্রফেসর ও পিএইচডি গবেষক আনিচুর রহমান। তার গবেষনামূলক প্রবন্ধের শিরোনাম ছিল ‘বিচার বিভাগীয় সক্রিয়তা ও জনস্বার্থ মামলার উন্নয়নে বাংলাদেশ’।