সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রমজানের পবিত্রতা রক্ষার্থে জুয়া খেলা বন্ধ রাখার আহ্বান জানালেন ডিএসসিসি মেয়র

১১:৩৩ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ ঢাকা
khokon

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আজ মঙ্গলবার নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ অডিটোরিয়ামে হোটেল, রেস্তোরাঁ, ক্লাব-বার, ফল ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন রমজানের পবিত্রতা রক্ষার্থে হোটেল- রেস্তোরাঁ, ক্লাব, বারের মালিকদের মদ, জুয়া এবং হাউজি খেলা বন্ধ রাখার আহ্বান জানান।

সাঈদ খোকন বলেন, জনস্বার্থ রক্ষায় দিনের বেলায় রোজাদারদের যেন কোনও সমস্যা না হয় সে জন্য পর্দা দিয়ে সীমিত পরিসরে খাবার হোটেল চালানো যাবে। এ ছাড়া সেহরি এবং ইফতারে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনের ও আহবান জানান তিনি।

রমজানে নাগরিকদের সুবিধার্থে ঢাকা দক্ষিণের সব এলাকায় সুপেয় পানি সরবরাহ করার জন্য ওয়াসাকে অনুরোধ করেন তিনি।

মেয়র আরও বলেন, রমজান মাসে সারাদেশের মানুষ কেনাকাটা করতে ঢাকায় আসেন, অফিসের সময় পরিবর্তন হয়, এছাড়া নানা কারণে রাজধানীর রাস্তায় মানুষের অনেক বেশি চাপ থাকে। এ অবস্থায় রাস্তায় বা ফুটপাতে ইফতার সাজিয়ে নিয়ে বসলে একটি জটিল আকার ধারণ করবে। ফুটপাতে ইফতার সামগ্রীর দোকান বসানো যাবে না, যেখানে সেখানে গাড়ি পার্কিং করা যাবে না।

সভায় ফল বিক্রেতাদের উদ্দেশ করে মেয়র সাঈদ খোকন বলেন, ফলের মধ্যে কোনও প্রকারেই অতিরিক্ত ফরমালিন মেশানো যাবে না। আমরা এ ব্যাপারে কোনও প্রকার ছাড় দেব না। আপনারা দয়া করে খাদ্যের ব্যাপারে সতর্ক থাকবেন। কোনও ক্রমেই কোনও রোজাদার ভাই কিংবা কোনও নাগরিক এই খাদ্যদ্রব্য গ্রহণ করে যদি অসুস্থ হয়ে পড়ে, তাহলে কঠোর থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পিছপা হবে না।

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় ব্যবসায়ী, ক্লাব কর্মকর্তা, ফল ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।