সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রমজানকে সামনে রেখে রাজবাড়ীতে ভেজাল গুড় তৈরীতে ব্যস্ত প্রতারকচক্র

১১:৩৭ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯ ঢাকা
vejal

রাজু আহমেদ,ষ্টাফ রিপোর্টার- আসন্ন মাহে রমজান ও গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহে শরবতের মূল উপাদান হিসেবে আখের গুড়ের বিপুল চাহিদাকে পুঁজি করে ভেজাল গুড় তৈরীতে ব্যস্ত একটি সংঘবদ্ধ প্রতারক চক্র।

এমন গোপন খবরের ভিত্তিতে ৩০ শে এপ্রিল (মঙ্গলবার) সকালে রাজবাড়ী জেলা শহরের লক্ষীকোল হরিসভা এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বিশেষ অভিযান পরিচালনা করে লক্ষীকোল এলাকার দানেজ মোল্লার ছেলে খালেক মোল্লার বাড়িতে একটি ভেজাল গুড়ের কারখানার সন্ধান পেয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমান ভেজাল গুড় ও গুড় তৈরিতে ব্যবহৃত ক্ষতিকর ক্যামিকেল জব্দ করেছে ।

ভেজালগুড় প্রস্তুুতের অভিযোগে অভিযুক্ত খালেক মোল্লা জানান, রাজবাড়ী, বালিয়াকান্দি, পাংশা, মানিকগঞ্জ ও সাভার এলাকা বড় বড় ব্যবসায়ীরা রমজানকে সামনে রেখে গুড়ের চাহিদা দিয়েছে। তাই বাড়তি লাভের আশায় বিভিন্ন এলাকা থেকে নষ্ট ও চিটা গুর কিনে এনে রং ও চিনি মিশিয়ে আখের ভেজাল গুড় তৈরি করছিলাম। তবে আর কোন দিন এমনটি করবেন দাবি করে তিনি ক্ষমাপ্রার্থনা করেন।

রাজবাড়ী জেলা সিভিল সার্জনের কার্যালয়ের স্যানিটারি কর্মকর্তা সুর্য কুমার প্রামানিক জানিয়েছেন, এই কারখানা থেকে মানবদেহের জন্যে চরম ক্ষতিকর ৮ রকমের রং জব্দ করা হয়েছে। এই রং কোন মানুষের পেটে গেলে তার লিভার, কিডনীসহ শরীরের অন্যান্য অংশে বড় ধরনের ক্ষতি হতে পারে।

ভেজাল গুড় তৈরীর অভিযোগে খালেক মোল্লাকে ২০ হাজার টাকা নগদ জরিমানা করা হয়েছে উল্লেখ করে

রাজবাড়ী জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সরিফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের লক্ষীকোল এলাকায় গুর প্রস্তুুতকারী খালেকের নকল গুড়ের কারখানায় অভিযান চালিয়ে ১১২ টিন গুড়, মাটির বড় ৮ টি কোলায় ঝোলা গুড়, গুড় প্রস্তুুত করা অবস্থায় চারটি টিনভর্তি গুড় এবং কাপরে ব্যবহৃত ৮ রকমের রং জব্দ করা হয়েছে।