🕓 সংবাদ শিরোনাম

 সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভারোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতি

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

রাশিয়ার সামরিক বাহিনীতে তিমি!


❏ বুধবার, মে ১, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: রাশিয়ার সামরিক বাহিনীতে তিমি! যুদ্ধের জন্য তিমিকে প্রস্তুত রাখছে তারা। সম্প্রতি সমুদ্রে মাছ ধরতে গিয়ে একটি সাদা তিমির মুখোমুখি পড়ে যান নরওয়ের মত্‍স্যজীবীরা।

ওই তিমির গলায় বেল্ট জাতীয় একটি জিনিস দেখে অবাক হয়ে যান তারা। তিমিটি বারবার তাদের কাজে ব্যাঘাত ঘটানোর চেষ্টা করছিল। তিমিটিকে আটক করে ধরে নিয়ে আসেন তারা।

দেখা গেছে, তিমির গলার বাঁধা বেল্টের ভেতরে লেখা 'ইকুইপমেন্ট অফ সেন্ট পিটার্সবার্গ।' রুশ নৌবাহিনী এই সাদা তিমিটাকে বিশেষ প্রশিক্ষণ দিয়েছে বলে অনুমান করা হচ্ছে।

নরওয়ের আর্কটিক ইউনিভার্সিটির মেরিন বায়োলজির অধ্যাপক অ্যানডান রিকার্ডসেন জানান, রাশিয়া কিছু তিমিকে বেশ কিছুদিন আটকে রাখার পর সম্প্রতি ছেড়ে দেয়। সম্ভবত যুদ্ধের কাজে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।