লন্ডনের পথে প্রধানমন্ত্রী

১০:৫৭ পূর্বাহ্ন | বুধবার, মে ১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- দশ দিনের ব্যক্তিগত সফরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের পথে রওনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১ মে) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওনা হন প্রধানমন্ত্রী। টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করার পর দেশের বাইরে এটিই প্রধানমন্ত্রীর প্রথম ব্যক্তিগত সফর।

সফরে শেখ হাসিনার সঙ্গী হচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম গণমাধ্যমকে জানান, লন্ডনের হিথ্রো বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম।

ব্যক্তিগত এই সফরে এক সপ্তাহেরও বেশি সময় থাকার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এজন্য মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ছেলে সজীব ওয়াজেদ জয় এবং তার স্ত্রীসহ ছেলে-মেয়েরা লন্ডনে অবস্থান করছেন। চোখের চিকিৎসা ও পারিবারিক সময় কাটানোসহ দুই দেশের রাষ্ট্রীয় উচ্চপর্যায়ে একান্ত বৈঠকও করবেন শেখ হাসিনা।

সফরে লন্ডনে ছোট বোন শেখ রেহানার পরিবারের সঙ্গেও সময় কাটাবেন শেখ হাসিনা। গত জানুয়ারিতে শেখ রেহানার মেয়ে ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক দ্বিতীয় সন্তানের মা হয়েছেন। নাতির সঙ্গে এবারই প্রথম দেখা হবে নানী শেখ হাসিনার।