ফের উত্তরার এক বাসা থেকে দুই গৃহকর্মীর লাশ উদ্ধার!


❏ বুধবার, মে ১, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা :: রাজধানীর উত্তরা থেকে ফের গৃহকর্মীর লাশ উদ্ধার করা হয়েছে। এবার জসিম উদ্দিন রোড এলাকা থেকে দুই গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

তারা হলেন, হালিমা (১৪) ও রুবি (১৭)। আজ সকাল ১১টায় লাশ দু’টি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা জানান, উত্তরার একটি ৬তলা ভবনের ৬তলার গার্মেন্টস ব্যবসায়ী মাজেদের বাসায় ওই দুই গৃহকর্মী কাজ করতেন।

ওসি জানান, বাসার সিসি ক্যামেরায় দেখা যায় রাত সাড়ে ৩টার দিকে দুই গৃহকর্মী দরজা খুলে বাড়ির ছাদে চলে যায়। পরে পাশের একতলা ছাদ থেকে দু’জনকে নিরাপত্তা কর্মীরা উদ্ধার করে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, যেহেতু সিসি ক্যামেরায় দেখা গেছে তারা ছাদে গেছেন। ছাদ থেকে তারা লাফ দিয়েছেন নাকি অন্যকিছু বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে নিহতদের হাত ও পা ভাঙা ছিল। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে নিহতের কারণ জানা যাবে।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ উত্তরার একটি বাসা থেকে বৈশাখী (১২) নামে এক গৃহকর্মীর লাশ উদ্ধার করে পুলিশ। শিশুটিকে হত্যা করা হয়েছে অভিযোগ এনে বিক্ষোভ করে এলাকাবাসী। সে সময় ওই বাড়ির দিকে ইট-পাটকেল ছোড়েন বিক্ষুব্ধরা। এক পর্যায়ে ধাওয়া দিয়ে তাদের সরিয়ে দেয় পুলিশ। উত্তরা ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর সড়কের ৫ নম্বর ভবনের ছয়তলার বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। ওই বাসার গৃহকর্তা রিফাত ফেরদৌস একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা।