🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

১৪ বছর সাজা ভোগ করে দেশে গেলেন ৩ ভারতীয় নাগরিক


❏ বুধবার, মে ১, ২০১৯ সিলেট

হবিগঞ্জ প্রতিনিধি :: দীর্ঘ ১৪ বছর সাজা ভোগ করার পর অবশেষে ভারতীয় ৩ নাগরিক হবিগঞ্জ জেলা কারাগার থেকে মুক্তি পেলেন। গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জের জেল সুপার গিয়াস উদ্দিন তাদেরকে মুক্তি দেন।

ভারতের ত্রিপুরা রাজ্যের ধলাই মহুকুমার ভুক্ষুক দেব বর্মা (৩৫), মানজাক দেব বর্মা (৩২) ও টেক্ষেক দেব বর্মা (৩৪)। ২০০৪ সালে বাল্লা সীমান্ত দিয়ে অগ্নি অস্ত্র নিয়ে অবৈধ অনুপ্রবেশ কালে বর্ডার গার্ড (বিজিবি)-এর হাতে অস্ত্রসহ ধরা পরে।

এ ঘটনায় চুনারুঘাট থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হলে উক্ত তিন জনের বিরুদ্ধে হবিগঞ্জে দায়রা জজ আদালত ১৪ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। এর পর থেকেই তারা হবিগঞ্জের কারাগারে থেকে আসামী ও জেলের বিভিন্ন কাজকর্ম করে আসছিল।

জানা যায়, তারা সবাই ছিলেন ত্রিপুরারা বিচ্ছিন্নতাবাদী গ্র“পের সক্রিয় সদস্য। অবৈধভাবে অনুপ্রবেশ ও অস্ত্র বহনের অপরাধে তাদের বিরুদ্ধে চুনারুঘাট থানা একটি অস্ত্র মামলা দায়ের হলে আদালত ৬ আসামিকে ১৪ বছরের কারান্ড দেন। এর মধ্যে গেলো একমাস আগে দুই জনকে ভারতে ফেরত পাঠানো হয়। দেড় বছর আগে আরেকজনকে ঢাকা ভারতীয় দূতাবাসের মাধ্যমে ফেরত পাঠানো হয়।

মঙ্গলবার বিকেলে অবশিষ্ট তিনজনকে সব আনুষ্ঠানিকতা শেষ করে বাল্লা চেকপোস্ট দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ও পুলিশ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে তুলে দেয়। চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান জানান, পুলিশ-বিজিবি ও মিলে তিনজনকে বিএসএফ এর হাতে হস্তান্তর কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।