বিশ্বকাপের সেরা বোলারদের সম্পর্কে অবাক করা তথ্য

⏱ | বৃহস্পতিবার, মে ২, ২০১৯ 📁 খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: ১৯৭৫ ও ১৯৭৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ, কিংবা ১৯৯৯, ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপে অস্ট্রেলিয়া -এরা প্রত্যেকেই বিশ্বকাপটা জিতেছিলো দুর্ধর্ষ সব বোলারদের ওপর ভোর করে। আজকের প্রতিবেদনে বিশ্বকাপের সেরা পাঁচ বোলারের গল্প।

গ্লেন ম্যাকগ্রা: বিশ্বকাপে ৩৯ ম্যাচে ম্যাকগ্রার শিকার ৭১ টি উইকেট। ২০০৩ বিশ্বকাপ ফাইনালে শচিন টেন্ডুলকারের উইকেট শিকারের জন্য স্মরণীয় হয়ে থাকবেন ম্যাকগ্রা। বিশ্বকাপে সেরা বোলিংমাত্র ১৫ রান দিয়ে তুলে নেন ৭ উইকেট।

মুথাইয়া মুরলিধরন: শ্রীলঙ্কান কিংবদন্তী এই স্পিনার ওয়ানডে এবং টেস্ট উভয় ফর্মেটেই সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারী। ৪০ ম্যাচে ৬৮ উইকেট শিকার করে বিশ্বকাপ ইতিহাসেও দ্বিতীয় সর্বোচ্চ উইকেটের মালিক তিনি। তার সেরা বোলিং ফিগার ১৯ রানে ৪ উইকেট।

ওয়াসিম আকরাম: ৩৮ ম্যাচে ৫৫ টি উইকেট তুলে নিয়ে বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। রিভার্স সুইং ছিলো বাঁ-হাতি এই পেসারের সেরা অস্ত্র। ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের সদস্য ছিলেন তিনি। বিশ্বকাপে তার সেরা বোলিং ফিগার ২৮ রানে ৫ উইকেট।

চামিন্ডা ভাস: শ্রীলঙ্কার সর্বকালের সেরা সিমার ভাস। ২০০৩ বিশ্বকাপে ছিলেন নিজের সেরা ফর্মে। ৩১ ম্যাচে ৪৯ টি উইকেট পান তিনি। বিশ্বকাপের আসরে তার সেরা বোলিং ফিগার ২৫ রান দিয়ে ৬ উইকেট।

জহির খান, জাভাগাল শ্রীনাথ: ভারতীয় দুই কিংবদন্তী ফাস্ট বোলার বিশ্বকাপে যথাক্রমে ২৩ ও ৩৪ ম্যাচে ৪৪টি করে উইকেট পেয়েছেন। ২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের বোলিং বিভাগের নেতৃত্ব দেন জহির খান। আর ২০০৩ বিশ্বকাপে রানার্স হয়ে ফেরা দলের বোলিং সামলান শ্রীনাথ।