সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘ছোট পোশাক পরা তরুণীদের ধর্ষণ করো’ বিস্ফোরক মন্তব্য মহিলার

১:০৮ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, মে ২, ২০১৯ আন্তর্জাতিক

চিত্র-বিচিত্র ডেস্ক :: ‘এই মেয়েগুলিকে ধর্ষণ করো। এরা ছোট পোশাক পরে সবাইকে তাদের দিকে তাকানোর প্রলোভন দেখাচ্ছে।’ ক্যামেরার সামনে দাঁড়িয়ে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন একজন মহিলা। যে দৃশ্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিতর্কের ঝড় উঠেছে।

ডিজিটাল যুগের সঙ্গে তাল মিলিয়ে নাকি এগিয়ে চলেছে সমাজ। কিন্তু মানসিকতা? তাতে কি সত্যিই কোনও পরিবর্তন এসেছে? প্রতিনিয়ত যেসব ঘটনা সামনে আসছে, তাতে তো তেমনটা মনে হয় না। কিছু মানুষের জন্য একবিংশ শতকে দাঁড়িয়েও পোশাক পরা নিয়ে কটূ কথা শুনতে হয় যুবতীদের। পুরুষরা তো বটেই, কটাক্ষ করতে ছাড়েন না মহিলারাও। ভারতের দিল্লির গুরুগ্রামের তেমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। যা নিয়ে রীতিমতো ছিছি পড়ে গেছে।

নেটদুনিয়ায় যে ভিডিওটি ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে, একটি রেস্তরাঁর সাতজন যুবককে খাটো পোশাক পরা মেয়েদের ধর্ষণ করতে বলছেন মধ্যবয়সি ওই মহিলা। বিষয়টি নিঃসন্দেহে সম্মানে লাগে তরুণীদের। তাঁরাও ছেড়ে দেওয়ার পাত্রী নন। সেখান থেকে বেরিয়ে ওই মহিলাকে ধাওয়া করে একটি পোশাকের শোরুমে যান তাঁরা। মহিলাকে হুমকির সুরে ক্ষমা চাইতে বলেন। বলেন, ক্ষমা না চাইলে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেবেন তাঁরা।

মহিলাকে ক্ষমা চাইতে বলে শোরুমের মধ্যে তাঁর পিছনে ঘুরতে থাকেন তরুণীরা। কিন্তু ক্ষমা চাওয়া তো দূর, মহিলা একই কথা বারবার বলে ধিক্কার জানান তরুণীদের। সেই সময় শোরুমে উপস্থিত অন্য এক মহিলা ওই তরুণীদের পাশে দাঁড়িয়ে মধ্যবয়সি মহিলাটিকে নিজের বক্তব্যের জন্য ক্ষমা চাইতে বলেন। তাঁর এমন মানসিকতার জন্য সমালোচনাও করেন। কিন্তু কোনওকিছুই কানে নেননি তিনি।

উল্টো মোবাইল ক্যামেরার দিকে তাকিয়ে ওই মহিলা বলে চলেন, ‘এরা ছোট ছোট পোশাক পরে সবাইকে প্রলোভন দেখায়। অভিভাবকদের উচিত এদের নিয়ন্ত্রণে রাখা।’ মহিলার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করার হুমকিও দেয় তরুণীদের দল। কিন্তু এখনও কোনও অভিযোগ জানানো হয়নি। তবে ঘটনার দৃশ্য নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড় বইতে শুরু করেছে।