🕓 সংবাদ শিরোনাম

গাজা উপত্যকায় ইসরাইলি হামলায় কমপক্ষে ৩৩ জনের মৃত্যুচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫, মৃত্যু ৪সুনামগঞ্জে বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুসৌদি আসতে দিতে হবে করোনা ভ্যাকসিন, নয়তো থাকতে হবে কোয়ারেন্টিনেএখনো ঈদ করতে বাড়ী আসছে দক্ষিনঅঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষকরোনার হটস্পট কেরানীগঞ্জ, ঈদে ছাপ নেই স্বাস্থ্য বিধিরবস্তার দোকানে মাদকের ব্যবসা, দুই জন আটকডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেপ্তারভারত থেকে চট্টগ্রামে আসা ৪ জনের করোনা শনাক্ত ত্রিশালে পণ্য বিপনন মনিটরিং কমিটির মতবিনিময় সভা

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

হিন্দিতে কথা বলতে না পারায় বাংলাদেশি পাসপোর্ট যাত্রী‌কে নির্যাতন করল বিএসএফ


❏ বৃহস্পতিবার, মে ২, ২০১৯ খুলনা

সাতক্ষীরা প্রতিনিধি :: হি‌ন্দিতে করা প্রশ্নের উত্তর দিতে না পারায় বিএসএফের নির্যাতনে ফুলসুরাত বেগম না‌মে এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রী আহত হয়েছে।

বুধবার (১ মে) সকালে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর এর বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা ই‌ মি‌গ্রেশন সংলগ্ন বিএসএফ চেকপোস্টে এ ঘটনা ঘটে। আহত পাসপোর্ট যাত্রী ফুলসুরাত বেগম সাতক্ষীরা সদর উপজেলার পরানদহা গ্রামের মোহাম্মদ আকবর আলীর স্ত্রী।

ফুলসুরাত বেগম জানান, চিকিৎসার জন্য গত ২৮ এপ্রিল ভারতে গিয়েছিলাম। বুধবার ভারত থেকে ফেরার পথে ঘোজাডাঙ্গা বন্দরে পৌঁছালে বিএসএফ সদস্যরা আমার ব্যাগ তল্লাশি করে। এসময় তারা হিন্দিতে আমাকে বিভিন্ন প্রশ্ন করলে আমি হিন্দি বুঝতে ও বলতে না পারায় তার উত্তর দিতে পারিনি। পরে তারা আমাকে বিএসএফ ক্যাম্পে নিয়ে কয়েক ঘণ্টা আটকে রেখে নির্যাতন চালায়।

এরপর বিজিবি ও ভারতীয় ইমিগ্রেশন কর্মকর্তাদের হস্তক্ষেপে আমি সেখান থেকে মুক্তি পাই। তিনি আরো জানান, এ বিষয়ে ভারতীয় কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে ভোমরা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান জানান, বিষয়টি জানার সাথে সাথে আমরা বিএসএফ কর্তৃপক্ষকে চিঠি পাঠাই। ইমিগ্রেশন কার্যক্রম শেষে তাকে বাংলাদেশ নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় ভুল শিকার করে বিএসএফ দুঃখ প্রকাশ করেছে।