🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

ঠাকুরগাঁওয়ে খোলা আকাশের নিচে শতবর্ষী স্কুলের শিক্ষার্থীরা!

❏ বৃহস্পতিবার, মে ২, ২০১৯ রংপুর
thakurgaon

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার শতবর্ষী ঝাড়গাঁও সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন লেখাপড়ে করে খোলা আকাশের নিচে। কারণ বিদ্যালয়ের ভবনে দেখা দিয়েছে ফাটল, ধসে পড়েছে ছাদের কিছু অংশ। ফলে দ্রুত ভবন তৈরি করা না হলে আগামী বর্ষা মৌসুমে শিক্ষার্থীদের লেখাপড়া রীতিমতো অনিশ্চয়তার মধ্যে পড়ে যাবে।

বিদ্যালয় ব্যবস্থাপনা পর্ষদের সঙ্গে কথা বলে জানা গেছে, শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯০১ সালে স্থাপিত হয়। তবে নতুন যে ভবনটিতে এতোদিন পাঠদান করা হতো সেটি নির্মাণ করা হয়েছিল ১৯৯৭ সালে। ২০ বছরের মধ্যেই সেই ভবনে দেখা দিয়েছে ফাটল, ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে সেটি।

বিদ্যালয়ের দফতরি মো. হানিফ জানান, গত ৪ এপ্রিল সকালে হঠাৎ করেই ভবনের ছাদের একাংশ ধসে পড়ে। এতে অল্পের জন্য প্রাণ রক্ষা পান তারা। রোদে পুড়ে ক্লাস করতে হচ্ছে বলে জানায় পঞ্চম শিক্ষার্থী ফজলে রাব্বী রিমন। বৃষ্টি হলে ভিজে যেতে হয়, ক্লাস না করেই চলে যেতে হয় বলেও জানায় সে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসহাক আলী বলেন, ভবন বিধ্বস্ত হওয়ার পর থেকে শিক্ষার্থী সংখ্যা কমে যাচ্ছে। অভিভাবকরা তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে ভয় পাচ্ছেন। দ্রুত এই অবস্থার অবসান চান তিনি। এজন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

জানতে চাইলে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ রানা বলেন, ভবন পুনর্নিমাণ জন্য সরকারি নির্মাণ সংস্থা এলজিইডিকে জানানো হয়েছে।