চাঁদপুর থেকে নৌ-রুটে সকল লঞ্চ চলাচল বন্ধ

cadpur
❏ বৃহস্পতিবার, মে ২, ২০১৯ চট্টগ্রাম

আশিক বিন রহিম, চাঁদপুর থেকে: ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘ফনি’র কারণে নদী উপকূলীয় এলাকায় ক্ষতির আশঙ্কায় চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়নগঞ্জ রূটের সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করেছে বিআইডাব্লিউ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২ মে) দুপুর ১২টার পর থেকে এই নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। বিআইডাব্লিউটিএ’র চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘূর্ণিঝড় ‘ফণি’তে ক্ষয়-ক্ষতির আশঙ্কায় আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষ সারাদেশের লঞ্চ ও নৌ-যান চলাচল বন্ধ ঘোষণা করেছে। বিষয়টি জানতে পেরে আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করি এবং চাঁদপুর থেকে সকল নৌ-যান চলচল বন্ধ ঘোষনা করি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লঞ্চসহ সকল নৌ-যান চলাচল বন্ধ থাকবে।

তিনি আরো জানান, বন্ধ ঘোষণার পূর্বে চাঁদপুর থেকে সিডিউল অনুযায়ী যাত্রীবাহী লঞ্চগুলো ছেড়ে গেছে। কিন্তু দুপুর ১২টার পর থেকে সিডিউল থাকা সকল লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ঘুর্ণিঝড় ‘ফনি’ মোকাবেলায় চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি উপজেলাতে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, ঘুর্ণিঝড়ের পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা প্রশাসনের সকলকে নিয়ে জরুরি বৈঠক করেছি। আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। এছাড়া যে কোনো পরিস্থিতি মোকাবেলায় জেলাবাসীকেও সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।