তার গন্ধে বাকিরা আসক্ত তাই বাসে ওঠা নিষিদ্ধ!

⏱ | শুক্রবার, মে ৩, ২০১৯ 📁 চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক :: ওয়াশিংটনের ব্রেমার্টোনের স্থানীয় পরিবহন কম্পানি ছয় মাসের জন্য এক গাঁজা আসক্তের বাসে ওঠা নিষিদ্ধ করেছে। নিষেধাজ্ঞায় বলা হয়, তিনি যখনই বাসে ওঠেন তখনই দুর্গন্ধ ছড়ান।

ম্যাথিউ লিটল নামের ওই ব্যক্তিও স্বীকার করেছেন, আমার নিজেরও প্রায়ই এই অনুভূতি হত যে, আমার শরীর থেকে গাঁজার গন্ধ বের হচ্ছে, যেন আমি এই মাত্র গাঁজা খেয়ে এসেছি। সম্ভবত আমি সত্যি সত্যিই হয়তো কিছুক্ষণ আগে গাঁজা খেয়ে এসেছি।’ সিয়াটলের কির্কো টিভিকে দেওয়া সাক্ষাত্‍কারে তিনি একথা বলেন।

লিটল নিজে অবশ্য বিশ্বাস করেন না তার শরীর থেকে দুর্গন্ধ ছড়ায়। তিনি নিজের ব্যক্তিগত গন্ধকে ‘গাঞ্জা বা কার্ল লেগারফেল্ড’ নামে আখ্যায়িত করেছেন। তবে কিটসাপ ট্রানজিট নামের স্থানীয় পরিবহন কম্পানিটি অবশ্য অভিযোগ করেছে, লিটলের গায়ের গন্ধ ‘অযৌক্তিকভাবে অন্যদের বিরক্ত করছে’। আর কম্পানিটির আচরণবিধিতেও যেসব যাত্রীদের শরীর থেকে বিড়ালের পেশাব, মানুষের মল বা অন্য কোনো বাজে গন্ধ আসবে তাদেরকে নিষিদ্ধ করার নিয়ম রয়েছে।

পরিবহন কম্পানিটির কর্মকর্তারা জানিয়েছেন, মাথিউ লিটলের শরীর থেকে গাঁজার উগ্র গন্ধ ছড়াচ্ছিল। প্রসঙ্গত, ওয়াশিংটনে মারিজুয়ানা বা গাঁজা সেবন আইনত নিষিদ্ধ নয়। আর কিটসাপ ট্রানজিটের আচরণবিধিতেও গাঁজা নিষিদ্ধ করার কথা উল্লেখ করা হয়নি।

কোম্পানিটির পক্ষে জানানো হয়েছে, এই নিষেধাজ্ঞা গাঁজা সেবনের বিরুদ্ধে নয়। দুর্গন্ধ ছড়ানো এবং সকল যাত্রীর সম্মান রক্ষার্থে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। লিটলের ওপর বাসে চড়া এবং বাস স্টপে আসার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিষেধাজ্ঞায় ক্ষেপেছেন লিটল। তার জিজ্ঞাসা তিনি কী ডাক্তারের কাছে যাবেন?

২৩ বছরে ১১ শিশুর মা, নিতে চান ১০০ সন্তান!

সোমবার, ফেব্রুয়ারী ১৫, ২০২১

এক মুলার ওজন সাড়ে ৮ কেজি !

শনিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২১

Chicken ২৫ দিন ধরে থানার লকআপে ২ মুরগি!

শনিবার, ফেব্রুয়ারী ৬, ২০২১