নিহত ১১ বাংলাদেশীর সাথে থাকা আহত একজন জানালেন দুর্ঘটনা মুহুর্তের কথা

⏱ | শুক্রবার, মে ৩, ২০১৯ 📁 প্রবাসের কথা
সৌদি আরবে

প্রবাসের খবর আপডেট ডেস্ক, সময়ের কণ্ঠস্বর-  সৌদি আরবে গতকাল বৃহস্পতিবার মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১০ জন নিহত হবার পর চিকিৎসাধীন অবস্থায় থাকা আরো এক বাংলাদেশীর মৃত্যু হয়েছে। এছাড়া আহত অবস্থায় চিকিতসাধীন রয়েছেন আরও ৬ জন । তাঁদের মধ্যে দুজনকে উন্নততর চিকিৎসার জন্য রিয়াদে পাঠানো হয়েছে। বাকিরা স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ।

স্থানীয় গনমাধ্যম সাকরা জেনারেল হাসপাতালের বরাত দিয়ে ১১ জনের মৃত্যু নিশ্চিত করেছে। নিহতরা সবাই বাংলাদেশি বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। তাঁদের মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস) ফখরুল ইসলাম জানিয়েছেন, গতকাল বৃহস্পতিবার সৌদির রাজধানী রিয়াদ থেকে প্রায় ১৮০ কিলোমিটার দূরের সাকরা শহরে ওই দুর্ঘটনা ঘটে। বাংলাদেশিদের বহনকারী ওই গাড়িতে চালকসহ মোট ১৭ জন যাত্রী ছিল। দুর্ঘটনায় নিহত লাশ ১০টি সাকরা জেনারেল হাসপাতাল মর্গে রয়েছে । দূতাবাস কর্মকর্তা ফখরুল আরও জানান, সাকরা শহরের প্রবেশপথে গাড়িটি নিয়ন্ত্রণ হারায়। হতাহতদের ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি উল্লেখ করে ফখরুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের একটি দল সাকরা শহরে গেছে।

দুর্ঘটনার একটি ছবিতে দুমড়ে-মুচড়ে যাওয়া একটি গাড়ি দেখা যায়। ধারণা করা হচ্ছে, গাড়িটি বড় মাইক্রোবাস বা মিনিভ্যান ছিল।

দুর্ঘটনায় আহত হয়ে প্রাথমিক চিকিতসার পর হাসপাতাল থেকে রিলিজ পাওয়া নাজমুল নামের বাংলাদেশি জানান, আল্লাহর অশেষ রহমতে আশ্চর্যজনকভাবে আমি সুস্থ আছি। তিনজনের অবস্থা একটু খারাপ। ১০ থেকে ১১ জন মারা গেছে।

তিনি আরও বলেন, মাইক্রোবাসে ১৭ জন ছিলেন। ঘটনার আগের দিন (৩০ এপ্রিল) রাতে দাম্মাম থেকে মদিনার দিকে যাচ্ছিলেন তারা। পরদিন সকাল সাড়ে ৭টায় হঠাৎ গাড়ির চাকা বার্স্ট হয়। গাড়িটা ডিগবাজি খেয়ে পড়ে যায়। এতেই হতাহতের ঘটনা ঘটে।

তারা সবাই আল ফারুক ক্যাটারিং এ কাজ করেন বলে জানান নাজমুল।

দেশটির রাজধানী রিয়াদ থেকে ১৮০ কিলোমিটার দূরের শহর সাকরাতে বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটে বলে প্রবাসী বাংলাদেশিরা জানিয়েছেন। প্রবাসী বাংলাদেশিরা জানান, হতাহতরা সবাই সৌদি আল হারিফ ক্যাটারিং কোম্পানিতে কাজ করতেন । রিয়াদ থেকে একটি গাড়িতে করে ১৭ বাংলাদেশি যাওয়ার সময় সাকরা শহরের প্রবেশ পথে তাদের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ে।

আগের সংবাদ

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ১০ বাংলাদেশির মৃত্যু