🕓 সংবাদ শিরোনাম

গাজা উপত্যকায় ইসরাইলি হামলায় কমপক্ষে ৩৩ জনের মৃত্যুচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫, মৃত্যু ৪সুনামগঞ্জে বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুসৌদি আসতে দিতে হবে করোনা ভ্যাকসিন, নয়তো থাকতে হবে কোয়ারেন্টিনেএখনো ঈদ করতে বাড়ী আসছে দক্ষিনঅঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষকরোনার হটস্পট কেরানীগঞ্জ, ঈদে ছাপ নেই স্বাস্থ্য বিধিরবস্তার দোকানে মাদকের ব্যবসা, দুই জন আটকডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেপ্তারভারত থেকে চট্টগ্রামে আসা ৪ জনের করোনা শনাক্ত ত্রিশালে পণ্য বিপনন মনিটরিং কমিটির মতবিনিময় সভা

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

খালেদা জিয়াকে আর বেশি দিন কারাগারে থাকতে হবে না: রিজভী


❏ শুক্রবার, মে ৩, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আর বেশি দিন কারাগারে থাকতে হবে না বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তি ও দেশব্যাপী খুন, গুম ও নারী নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে রিজভী এ কথা বলেন।

জাতীয়তাবাদী মহিলা দলের নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, আপনাদের মতো নেতাকর্মী থাকতে খালেদা জিয়াকে আর বেশি দিন কারাগারে থাকতে হবে না। রাজপথে আন্দোলন করে তাকে মুক্ত করে আনব।

খালেদা জিয়াকে সরকারের নির্দেশেই কারাগারে আটকে রাখা হয়েছে এমন অভিযোগ করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, শুধু জিয়া পরিবার ও বিএনপিকে রাজনৈতিকভাবে দুর্বল করার উদ্দেশ্যেই তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

ফণি মোকাবিলায় সরকার তেমন কোনো পদক্ষেপ নেয়নি মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশের ইতিহাসে গত ৪৫ বছরে ফণির মতো ভয়ংকর প্রাকৃতিক দুর্যোগ আসেনি। কিন্তু সরকার এ বিষয়ে তেমন কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই এ দেশের মানুষের জন্য এদের কোনো মাথাব্যথা নেই।

তিনি বলেন, গণবিচ্ছিন্ন এ সরকার এর আগে প্রাকৃতিক দুর্যোগে আগাম প্রস্তুতি নেয়নি। তাই পাহাড় এবং হাওরে মানুষের ক্ষতি হয়েছে। সেজন্য ঘূর্ণিঝড় ফণিতে বরিশাল, খুলনা সাতক্ষীরাসহ উপকূলীয় অঞ্চলে যেন ক্ষতি না হয়, সেজন্য আমরা আগাম প্রস্তুতির কথা বলছি।

মানববন্ধন শেষে একটি মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নয়া পল্টন থেকে শুরু হয়ে কাকরাইল মোড় হয়ে আবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরও অংশ নেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র-যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, জেবা খানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এসময় তারা খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি দাবি করে বিভিন্ন স্লোগান দেন।