🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ঘূর্ণিঝড় ফণী: কক্সবাজারে দমকা হাওয়া শুরু

foni
❏ শুক্রবার, মে ৩, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

তাহজীবুল আনাম, কক্সবাজার প্রতিনিধি- কক্সবাজারে ঘূর্ণিঝড় 'ফণী 'র প্রভাবে সকাল থেকে বাতাসের সাথে ভ্যাপসা গরম অনুভুত হচ্ছে। সমুদ্রের পানির উচ্চতা ও ঢেউ স্বাভাবিকের চেয়ে ৫-৭ মিটার বেশি দেখা যাচ্ছে।

উত্তাল অবস্থা বিরাজ করছে বঙ্গপসাগরে। সকাল থেকে বাতাসের গতি দেখা না গেলেও দুপুরের পর থেকে বাতাসের গতি বাড়ছে। এদিকে সাগর থেকে মাছ ধরার ট্রলার ও নৌকা গুলো উপকূলের কাছাকাছি অবস্থান করছে।

বেড়িবাঁধ এখনো অরক্ষিত হওয়ায়, ফণীর তান্ডবে কক্সবাজারের উপকূলীয় অঞ্চল ধলঘাটা, মাতারবাড়ী,কুতুবদিয়া ও পেকুয়ায় বেশি আঘাত হানাতে পারে।

কক্সবাজার জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আশরাফুল আবছার পিবিএ কে বলেন, জেলা শহরের পাশাপাশি উপজেলা পর্যায়ে সকল প্রস্তুতি সম্পন্ন । আমরা বিষয়টিতে নজরদারি রাখছি।

আবহাওয়া অধিদপ্তর সুত্রে, সকাল থেকে ঘূর্ণিঝড় ফণী ভারতের অঙ্গ রাজ্যে পূর্ণ শক্তি নিয়ে মারাত্মকভাবে আঘাত হানে। সন্ধ্যা থেকে বাংলাদেশে হালকা থেকে মাঝারি ও মধ্যরাতে মহামারী আঘাত হানাতে পারে। গতকাল থেকে কক্সবাজারে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখানো হয়েছে এবং এখনো তা বহাল রয়েছে।

ঘূর্ণিঝড় ফণী র প্রভাবে ভারী থেকে অতি ভারী বর্ষণসহ ঘণ্টায় ৮০-১০০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে অতিসত্ত্বর নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।