মসিক নির্বাচনে কাউন্সিলর পদে অবস্থান ষ্পষ্ট করলেন মেয়র টিটু

১২:৩৯ পূর্বাহ্ন | শনিবার, মে ৪, ২০১৯ ময়মনসিংহ
titu

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ ব্যুরো- ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) প্রথম নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত মেয়র মোঃ ইকরামুল হক টিটু কাউন্সিলর পদে প্রার্থীদের বিষয়ে তার নিজের অবস্থান স্পষ্ট করেছেন। আসন্ন মে ৩৩টি ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচনে মেয়র ইকরামুল হক টিটুর সমর্থন পেতে বিভিন্ন ক্যেশল অবলন্ধন করে যাচ্ছেন কাউন্সিলররা। মেয়র টিটুর মন জয় করতে মরিয়া হয়ে মাঠে নেমেছেন অধিকাংশ প্রার্থীরা।

ময়মনসিংহের ঈর্ষণীয় জনপ্রিয় নেতা মেয়র ইকরামুল হক টিটুর সাথে সেলফি তুলে ফেসবুকে শেয়ার দিয়ে নিজেদের মেয়রের লোক হিসেবে জানান দেয়ার কৌশল করে যাচ্ছেন অধিকাংশ কাউন্সিলর প্রার্থীরা। এমন কৌশল পছন্দের প্রার্থীদের ভোট প্রদানের ক্ষেত্রে ভোটারদের সিদ্ধান্ত নিতে হিমশিম খেতে হতে পারে। প্রার্থীদের এমন প্রবনতাকে সরাসরি কঠিনভাবে ‘না’ বলে দিয়েছেন ময়মনসিংহ আ’লীগের রতœ ও নব নির্বাচিত নগরপিতা টিটু। ‘সাধারণ ভোটাররা তাদের প্রত্যাশার ও পছন্দের প্রার্থীকেই ভোট দিবেন। কাউন্সিলর পদে শতভাগ শুষ্ঠ নির্বাচন সম্পন্ন করতে হবে।

সাড়ে ৯ বছর ময়মনসিংহ পৌরসভার মেয়র ও ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রথম প্রশাসকের দায়িত্ব পালন করেছেন টিটু। এবার বিনা প্রতিদ্বন্ধিতায় ময়মনসিংহ সিটিকর্পোরেশনের মেয়র নির্বাচিত হওয়ায় ভাধভাঙ্গাপ উল্লাস আর উচ্ছাস চলছে নগরজুড়ে। নির্বাচিত হওয়ার পর থেকে এখনো নগরবাসীর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন উন্নয়নের রুপকার ময়মনসিংহকে বদলে দেয়ার কারিগর টিটু।

বিশিষ্টজনদের মতে টিটুর নির্বাচিত হওয়ার বিষয়টিকে কাজে লাগাতে মরিয়া হয়ে মাঠে নেমেছে কিছু কাউন্সিলর প্রার্থী। ভোটের শেষ মুহূর্তে এসেও নানা কৌশলে মেয়র টিটুর সমর্থন আদায়ের চেষ্টা চালাচ্ছেন ৩৩টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ১১টি ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীরা।

এ অবস্থায় ভোটারদের ও কাউন্সিলরদের সতর্ক করে ফেসবুক স্ট্যাটাসে মেয়র টিটু লিখেছেন কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে, আমাদের দল থেকে কাউকে মনোনয়ন বা সমর্থন দেওয়া হয়নি। সেখানে আমি ব্যক্তিগতভাবে কোন প্রার্থীকে সমর্থন করিনি বা করবোনা। ভোটাররা ভোট প্রয়োগের মধ্য দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচিত করবে বলে নিজের স্পষ্ট অবস্থান জানান দিয়েছেন ময়মনসিংহ নগরীতে বসবাসরত ধর্ম বর্ন দলমত নির্বিশেষে সর্বজন প্রিয় মেয়র টিটু।

কোনো অবস্থাতেই নির্বাচন যেন সহিংসতায় রূপ না নেয় সেদিকেও সতর্ক দৃষ্টি রাখতে কাউন্সিলর প্রার্থীদের আহŸান জানান তিনি।
ময়মনসিংহ সিটি করপোরেশনের আয়তন সোয়া ৯১ বর্গকিলোমিটার। এখানে মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন। গত ২৫ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) ভোটের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। ৫ মে (রোববার) অনুষ্ঠিত হবে এই ভোট। ১৩০টি কেন্দ্রের সব ক’টিতেই ভোট হবে ইলেকট্রনিক।