ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় প্রস্তুত ছাত্রলীগের ৫ হাজার স্বেচ্ছাসেবক কর্মী

fonii
❏ শনিবার, মে ৪, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ শুক্রবার (৩ মে) ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঘূর্নিঝড় ফণীর ক্ষতি মোকাবিলায় সরকারি সংস্থার সঙ্গে সমন্বয় করে ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় জনসাধারণের পাশে থেকে কাজ করবেন বাংলাদেশ ছাত্রলীগের ৫০০০ নেতাকর্মী। ইতিমধ্যে দেশের উপকূলীয় ১৯ জেলায় ছাত্রলীগের ৫০০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।

জানা গেছে, লন্ডনে সফররত ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় সাধারণ মানুষের পাশে থাকার নির্দেশনা দিয়েছেন।

তিনি সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী নির্দেশের পরপরই ছাত্রলীগ দেশব্যাপি নিজেদের প্রতিটি ইউনিটকে দুর্যোগ ক্ষয়ক্ষতি মোকাবেলায় মানুষের পাশে থাকার নির্দেশনা দেয়ার পাশাপাশি উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্রীয় ১৯ টিম পাঠাচ্ছে।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, উপকূলীয় ১৯ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির মাধ্যমে প্রতিটি জেলায় কাজ করবে থানা কমিটি। থানা কমিটি ইতোমধ্যে স্বেচ্ছাসেবক টিম গঠন করে দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

এবিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, গত বুধবার আমি নিজে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও সিনিয়র সচিব শাহ কামালসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ঘণ্টাব্যাপি বৈঠক করেছি। আমি জানতে চেয়েছি, কীভাবে সরকারি টিমের সঙ্গে সমন্বয় করে কাজ করতে পারি?
তাদের দেয়া পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী আমরা আমাদের করণীয় ঠিক করেছি। প্রতিটি উপকূলীয় ১৯ জেলার কেন্দ্র থেকে স্বেচ্ছাসেবক টিম পাঠাচ্ছি। আমাদের কেন্দ্রীয় চারনেতা ও জেলা সভাপতির নেতৃত্বে ওইসব জেলায় কমিটি করে দিয়েছি।