রানওয়েতে থেকে পিছলে নদীতে পড়ল যাত্রীবাহী বিমান

⏱ | শনিবার, মে ৪, ২০১৯ 📁 আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ১৩৬ জন যাত্রী নিয়ে রানওয়েতে থেকে পিছলে নদীতে গিয়ে পড়েছে বোয়িং ৭৩৭ এর একটি বাণিজ্যিক বিমান। ফ্লোরিডার জ্যাকসনভিলের কাছে সেন্ট জন নদীতে এই ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

জ্যাকসনভিলের নেভাল এয়ার স্টেশনের এক মুখপাত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থাগুলো এই তথ্য জানিয়েছে।

বিমানটি গুয়ানতানামো বে নেভাল স্টেশন থেকে ছেড়ে আসে। স্থানীয় সময় শুক্রবার রাত ৯টা ৪০ মিনিটে জ্যাকসনভিলের বিমানবন্দরে অবতরণের চেষ্টা করে। তবে নিয়ন্ত্রণ হারিয়ে সেটি রানওয়ের শেষ মাথায় নদীতে গিয়ে নামে।

জ্যাকসনভিলে শহরের মেয়র লেনি কারি এক টুইটার বার্তায় জানিয়েছে, বিমানটির যাত্রীরা সবাই নিরাপদে আছেন। বিমানটির কোনো ক্ষয়ক্ষতিও হয়নি। তবে বিমানটির কর্মীরা জেট ফুয়েল যেন নদীর পানিতে ছড়িয়ে না যায় সেই লক্ষ্যে কাজ করছেন।

ফ্লোরিডার জ্যাক্সনভিলের নেভাল এয়ার স্টেশন জানিয়েছে, প্লেন নদীতে গিয়ে পড়ার পরপরই উদ্ধার তৎপরতা শুরু হয়। এ ঘটনায় আরোহীদের কারও কোনো ক্ষতি হয়নি।

ফ্লোরিডার জ্যাক্সনভিলের নেভাল এয়ার স্টেশনের মুখপাত্র বলছেন, যেখানে গিয়ে প্লেনটি পড়েছে, সেখানে পানি কম ছিল। যে কারণে প্লেনটি পানিতে নিমজ্জিত হয়নি।

এ বিষয়ে জ্যাক্সনভিল শহরের মেয়র লেনি কোরি টুইটে বলেছেন, ১৩৬ আরোহীর প্লেন রানওয়ে ছিটকে নদীতে গিয়ে পড়ে গেছে, ব্যাপারটি আমি জেনেছি। আমাদের জরুরি নিরাপত্তা কর্মীরা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। তবে এ ঘটনায় যাত্রীরা সবাই নিরাপদে আছেন।