সংবাদ শিরোনাম
  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রমজানে রাজধানীর ১১ স্থানে বসবে হলিডে মার্কেট

❏ শনিবার, মে ৪, ২০১৯ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ, ষ্টাফ রিপোর্টার- আসন্ন পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীবাসীর বিশেষ সুবিধার্থে পুরো রমজান মাসে ঢাকার দুই সিটি করপোরেশনের নির্ধারিত ১১টি স্থানে হলিডে মার্কেট চালু রাখার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সকল মহল।

রমজান মাসে প্রতি শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ঐ হলিডে মার্কেট গুলো খোলা থাকবে উল্লেখ করে সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি চিঠি ঢাকার দুই সিটি করপোরেশন বরাবরে দেওয়া হয়েছে।

হলিডে মার্কেট বসানোর জন্যে এগারটি স্থান হিসেবে মিরপুর-১ হতে রাইনখোলা ও হারুন মোল্লাহ ঈদগাহ মাঠ, রমনা এলাকার কার্পেট গলি (মৎস ভবন হতে শিল্পকলা একাডেমি), নালার পাড় (কাঁটাবন হতে শাহবাগের দিকে প্রথম গলি), মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনের রাস্তা, বক চত্বর থেকে পূবালী ব্যাংক লিংক রোড পর্যন্ত (দিলকুশা রোড) বসবে।

এছাড়া ওয়ারী জোনের যাত্রবাড়ী চৌরাস্তার পূর্ব পার্শ্ব, তেজগাঁ জোনের (লালমাটিয়া মাঠ আড়ং এর পেছনে) ও সলিমুল্লাহ রোডের পানির ট্যাংক মাঠ ও উত্তরা জোনের জমজম টাওয়ারের পশ্চিম পার্শ্বে খালি প্লট, কাবাব ফ্যাক্টরির সামনের খালি চত্বরসহ সর্বমোট ১১টি স্পট নির্ধারণ করা হয়েছে হলিডে মার্কেট চালু রাখার জন্যে।

হলিডে মার্কেট চালু হলে রাজধানীবাসী সপ্তাহের এই দুইদিন নির্দিষ্ট সময়ের জন্য অস্থায়ীভাবে ক্রয়-বিক্রয়ের সুবিধা পাবেন। মার্কেটগুলোতে কাপড়, প্রসাধনী, জুতা, গৃহস্থালি ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সুলভমূল্যে পাওয়া যাবে। এতে বেশি উপকৃত হবেন নগরীর নিম্নবিত্ত ও নিম্ন-মধ্যবিত্ত মানুষেরা।

সিটি কর্পোরেশন সূত্র জানায়, প্রায় দেড় কোটি রাজধানীবাসীর কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশেই সংস্থাটি এ সিদ্ধান্ত নিয়েছে।