🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

'ফণী' এখন উত্তরবঙ্গে


❏ শনিবার, মে ৪, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর- দীর্ঘপথ পাড়ি দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল সীমান্ত দিয়ে শনিবার সকালে বাংলাদেশে ঢুকেছে ঘূর্ণীঝড় ফণী। সাধারণ ঝড়ে পরিণত হয়ে বর্তমানে এটির অবস্থান উত্তরবঙ্গে।

বেলা পৌনে ১২টার দিকে ঘূর্ণিঝড়টি নাটারের সিংড়া ও সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাঝামাঝিতে অবস্থান করছিল। এরপর তা আরও উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে বেরিয়ে যাওয়ার কথা।

আবহাওয়া অফিস জানিয়েছে, ৫-৬ ঘণ্টা আরো বাংলাদেশের ভূখণ্ডে অবস্থান করবে ঝড়টি। ধীরে ধীরে দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে ফণী। আগামীকাল বিকেলের থেকে আবহাওয়া পরিস্থিতি ধীরে ধীরে উন্নতি হবার সম্ভবনা রয়েছে। এরপর উত্তর ও উত্তর-পূর্ব দিক হয়ে ভারতের আসাম মেঘালয়ে প্রবেশ করবে। ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে সারা দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি, বজ্রবৃষ্টি ও ঝড়ো হাওয়া বইছে।

এর আগে, শনিবার সকালে আবহাওয়া অধিদফতরের এক বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় “ফণী” আরও উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে ঘূর্ণিঝড় আকারে আজ শনিবার সকাল ৬টায় সাতক্ষীরা, যশোর ও খুলনা অঞ্চল এবং এদের পাশ্ববর্তী এলাকায় (২৩.২ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৮.৭ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছিল।

এটি আরও উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে। ঘূর্ণিঝড়টির প্রভাবে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে এবং সারাদেশে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি অব্যাহত রয়েছে।