🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেল

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

ফণীর প্রভাবে নওগাঁয় ঝড়ো বাতাস ও ভারী বৃষ্টি, কৃষকের স্বপ্ন চুরমার


❏ শনিবার, মে ৪, ২০১৯ দেশের খবর, রাজশাহী

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: ঘূর্ণিঝড় 'ফণী'র প্রভাবে নওগাঁয় চলছে ঝড়ো বাতাস ও ভারী বৃষ্টিপাত। শুক্রবার রাত থেকে শুরু হয়ে শনিবার দুপুর পর্যন্ত একটানা বৃষ্টির সাথে দমকা হাওয়ায় কৃষকের স্বপ্ন চুরমার হয়ে গেছে।

টানা বাতাস আর বৃষ্টিতে ক্ষেতে পাকা ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কোথাও কোথাও আবার মাঠের ফসল পানির নিচে তলিয়ে গেছে। সবমিলিয়ে স্বপ্নের ফসল ঘরে তোলা নিয়ে কৃষকদের মাথায় হাত উঠেছে।

শুক্রবার ভোর থেকেই নওগাঁর আকাশে কাল মেঘে ছেয়ে যায়। এরপর বেলা ১১টার দিকে প্রায় ৪০ মিনিট একটানা ভারী বর্ষণ চলে। এরপর ২ ঘন্টা বিরতীর পর দুপুরে থেকে শুরু হয় হালকা বাতাসসহ গুঁড়ি গুঁড়ি আবার কখনো মাঝারি বৃষ্টিপাত।

নওগাঁ জেলার বদলগাছী আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শনিবার দুপুর পর্যন্ত জেলায় ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। জেলা সদরসহ সকল উপজেলা সদরের দুপুরের পর ব্যবসা প্রতিষ্ঠান গুলো বন্ধ হয়ে পড়ে।

ঘূর্ণিঝড় 'ফণী'র জন্য জেলার মানুষের মাঝে বিশেষ করে ধান চাষিদের মাঝে ব্যাপক আতংক দেখা দিয়েছে। শনিবার সকাল থেকে জেলার অধিকাংশ দোকান ও ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যানবাহনও তেমন একটা চলাচল করতে দেখা যায়নি।

নওগাঁর বদলগাছীর আবহাওয়া অফিসের টেলিপ্রিন্টার অপারেটর রিবন আহমেদ জানান, শুক্রবার থেকে জেলা ব্যাপি হালকা বাতাস ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শনিবার দুপুর ১২ টা পর্যন্ত ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।