• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৬:৪৬

মসজিদ প্রাঙ্গণে গানের সঙ্গে দুই তরুণীর নাচ, সমালোচনার ঝড়

⏱ | শনিবার, মে ৪, ২০১৯ 📁 আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতের দিল্লি জামে মসজিদ প্রাঙ্গণে গানের সঙ্গে দুই তরুণীর নাচের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় ওই দুই তরুণীকে নিয়ে চলছে ব্যাপক সমালোচনা।

এখন পর্যন্ত পরিচয় না জানা গেলেও ওই দুই তরুণীর কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এদিকে ঘটনার পর থেকে ওই মসজিদে পর্যটক প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

গতকাল শুক্রবার এক প্রতিবেদনে টাইমস অব ইন্ডিয়া জানায়, ইন্টারনেটে ভিডিও শেয়ারিংয়ের বহুল আলোচিত অ্যাপ টিকটক দিয়ে তৈরি ভিডিও চিত্রে প্রথমেই দিল্লি মসজিদের ভেতর দু’জন বিদেশি মেয়েকে প্রথমে একা ও পরে একসঙ্গে নাচতে দেখা যায়। এরপর কয়েকটি দৃশ্যে দেখা যায় কয়েকজন ছেলে সিনেমার গানের সঙ্গে মসজিদ প্রাঙ্গণে নাচছে ও হৈ-হুল্লোড়ে মেতে উঠেছে।

ভাইরাল হওয়া এ ভিডিওটি নিয়ে ভারতজুড়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে। মসজিদের ভেতর ও মসজিদ প্রাঙ্গণে এ নাচগান ও অযাচিত আচরণে ক্ষোভ প্রকাশ করে সমালোচনা করেছেন অনেকেই।

ভিডিওটি ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তীব্র সমালোচনা ও বিতর্কের সঙ্গে ক্ষুব্ধ হয়েছে মসজিদের কমিটিও। দর্শণার্থীদের এ ধরনের অসতর্ক আচরণে বাধ্য হয়ে মসজিদ কমিটি মসজিদের ভেতর পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে।

এখন থেকে শুধু প্রার্থনার জন্যই মসজিদ প্রাঙ্গণে লোকজনকে ঢুকতে দেয়া হবে বলে জানিয়েছে ওই মসজিদ কমিটি।