🕓 সংবাদ শিরোনাম

কারাগারে বাড়তি নিরাপত্তায় বাবুল আক্তারসাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষ

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

কাটলো উৎকণ্ঠা, বাংলাদেশ ছেড়েছে ‘ফণী’


❏ শনিবার, মে ৪, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর :: ঘূর্ণিঝড় ‘ফণী’ এখন স্থল নিম্নচাপে রূপান্তরিত হয়ে বাংলাদেশ পেরিয়ে ভারতের আসামে অবস্থান করছে। ফণী’র প্রভাবে সেখানে বৃষ্টিপাত ও তীব্র বাতাস বইছে।

সাতক্ষীরা, খুলনা, যশোর অঞ্চল দিয় ঘূর্ণিঝড়টি বাংলাদেশে প্রবেশ করে শনিবার (৪ মে) সকাল ৬টার দিকে। এরপর বাংলাদেশের বিভিন্ন জেলার উপর দিয়ে গিয়ে বর্তমানে ভারতের আসামে অবস্থান করছে। শক্তিশালী ঘূর্ণিঝড় হিসেবে যাত্রা শুরু করলেও বর্তমানে ফণী গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড়টি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে স্থল গভীর নিম্নচাপ আকারে দুপুর ১২টায় পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। ইতিমধ্যে এর প্রভাবে রংপুর, রাজশাহীতে ভারী বর্ষণ হয়েছে। সিলেট, ময়মনসিংহ অঞ্চলে ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় ফণীর কারণে জারি করা বিপদ সংকেত নামিয়ে সতর্কতা সংকেত দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মোংলা, পায়রা, চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজার উপকূলে বিপদ সংকেত নামিয়ে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

শনিবার সকালে সাতক্ষীরা, যশোর ও খুলনা অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় বেশ তাণ্ডব চালিয়েছে ফণী। ঘূর্ণিঝড়টি বাংলাদেশে প্রবেশের আগ থেকেই বিভিন্ন জেলা থেকে ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সারা দেশে অন্তত ১৮ জন নিহত হয়েছেন।