🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেল

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

চলতি মাসেই দেয়া হবে নুসরাত হত্যার অভিযোগপত্র


❏ শনিবার, মে ৪, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কন্ঠস্বর ডেস্ক:নুসরাত হত্যা মামলায় চলতি মাসেই অভিযোগপত্র দেয়া হবে বলে জানিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই প্রধান।

দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এছাড়া নুসরাতের বক্তব্য মোবাইল ফোনে ধারণ করে ছড়িয়ে দেয়ার ঘটনায় ওসি মোয়াজ্জেমের মোবাইল দুটি জব্দ করে এরই মধ্যে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ফেনীতে আগুনে পুড়িয়ে মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় এক মাস হতে চলেছে। নুসরাতের ওপর আগুন দেয়ার ঘটনা তদন্তে ফেনীর সোনাগাজী থানা পুলিশের বিতর্কিত ভূমিকা নিয়ে প্রশ্ন উঠলে, গত ১০ এপ্রিল মামলাটির তদন্তভার দেয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে।

এরই মধ্যে মামলাটির তদন্তকাজ অনেকটাই গুছিয়ে আনার দাবি করেছে সংস্থাটি। পিবিআই বলছে, নুসরাত হত্যার সঙ্গে সম্পৃক্ততা মিলেছে ১৬ জনের, যাদের সবাইকেই গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার রাজধানীতে এক অনুষ্ঠান শেষে পিবিআই প্রধান সাংবাদিকদের জানান, চলতি মাসেই আদালতে জমা দেয়া হবে নুসরাত হত্যার অভিযোগপত্র।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, '১৬ জনকে পেয়েছি। এরমধ্যে ৯ জন ১৬৪ ধারায় আদালতে জবানবন্দী প্রদান করেছে। এবং আরো বিভিন্ন জনের নাম এসেছে। প্রতিবেদন এই মাসের মধ্যেই দেয়া হবে।

নুসরাতের বক্তব্য মোবাইলে ভিডিও ধারণ করে তা ছড়িয়ে দেয়ার ঘটনায় সোনাগাজী থানার প্রত্যাহার হওয়া ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলাও তদন্ত করছে পিবিআই।

পরিবারের অভিযোগ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌল্লার বিরুদ্ধে যৌন হয়রানির মামলা প্রত্যাহার করতে না রাজি হওয়ার গত ৬ এপ্রিল নুসরাতের ওপর আগুন দেয়া হয়। গত ১০ এপ্রিল ঢাকা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নুসরাত।