🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

মেসিকে ‘ফুটবল ঈশ্বর’ বললেন মরিনহো!

messi
❏ শনিবার, মে ৪, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্কঃ শনিবার (৪ মে) সংবাদমাধ্যম রাশিয়া টুডেকে (আরটি) দেওয়া এক সাক্ষাৎকারে বার্সেলোনা-লিভারপুলের মধ্যকার সেমিফাইনালের প্রথম লেগের বিশ্লেষণকালে মরিনহো প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন মেসিকে।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এ কোচের ভাষ্যে, লিভারপুল গোটা ম্যাচে অনেক ভালো খেললেও সব নিষ্ফল করে দিয়েছে মেসিই। পুরো খেলায় পার্থক্য গড়ে দিয়েছে ফুটবল ঈশ্বর (মেসি)।

বার্সেলোনার ৩-০ জয়ে মেসির ২ গোলে মরিনহো বলেন, মেসি যা করেছে তা একেবারেই অবিশ্বাস্য। আমি মনে করি, খেলার ফলাফলটা সেই গড়ে দিয়েছে।

লিভারপুলের খেলার ধরনের জন্যও প্রশংসা করেন ‘স্পেশাল ওয়ান’। তিনি বলেন, লিভারপুল যে মনোভাব নিয়ে খেলেছে, সেটা সাহসী ছিল। কারণ আমার মনে হয় না চ্যাম্পিয়নস লিগে ক্যাম্প ন্যুতে বল পায়ে রাখার হিসাবে খুব বেশি দল বার্সেলোনার ওপরে থেকেছে। তারা সেদিক থেকে অনেক অনেক ইতিবাচক ছিল। সেজন্য তারা তিনটি বড় সুযোগও পেয়েছিল।

মরিনহো মনে করেন, খেলায় যে গতি ছিল তাতে ৩-০ গোলে হার লিভারপুল হজম না করলেও পারতো। অবশ্য বার্সেলোনাও যেসব সুযোগ মেসির মাধ্যমে তৈরি করেছে, তাতে ম্যাচ শেষে ৪-০ বা ৫-০ ব্যবধানও হতে পারতো।

আগামী ৮ মে বার্সেলোনা সেমিফাইনালের দ্বিতীয় লেগে লিভারপুলের সঙ্গে নামবে ইংলিশ ক্লাবটির মাঠ অ্যানফিল্ডে। সেই ম্যাচে লিভারপুলের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা ক্ষীণই মনে করেন চেলসির একসময়ের কোচ।

মরিনহো বলেন, (ক্যাম্প ন্যুতে) যখন ২-০ ব্যবধানও ছিল, তখনো লিভারপুলের জন্য সুযোগ ছিল। কিন্তু তারা যখন শেষটা মিস করে ৩-১ করার সুযোগও খোয়ালো, তখন আমাকে সোজাসুজি বলতেই হবে ৩-০ ব্যবধান মানে ৩-০।

যদিও অতীতে রোমার সঙ্গে প্রথম লেগে এগিয়ে থেকেও দ্বিতীয় লেগে হেরে বিদায় নেওয়ার অভিজ্ঞতা বার্সেলোনার আছে, তবু মরিনহো মনে করেন, খেলায় বার্সেলোনা একটি গোল করে ফেললে লিভারপুলকে করতে হবে ৫টি।