• আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রথমে লিভ টুগেদার, পরে বিয়ের সময় মুসলিম যুবককে ধর্মান্তরিত হতে বলল হিন্দু যুবতী!

❏ রবিবার, মে ৫, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: ঘটনাস্থল ভারতের গুজরাটের কাটাগ্রাম। যেখানে একজোড়া যুবক-যুবতীকে পুলিশ আটক করে। তাদের অপরাধ, দুই ভিন্ন ধর্মের এই দুই যুবক যুবতী বিয়ে করতে চেয়েছিলেন। আর বিয়ের জন্য মুসলিম যুবককে ধর্মান্তরিত হতে বলে হিন্দু যুবতী। এরপর থেকেই পরিস্থিতি পাল্টাতে থাকে।

১৮ বছরের ওই যুবতী বেশ কয়েকদিন ধরে যুবকটির সঙ্গে লিভ-ইন সম্পর্কে আবদ্ধ ছিলেন। এরপরই যুবতীর অভিভাবকদের তরফে অভিযোগ আসবার পরই দু’জনকেই আটক করে পুলিশ। এরপরই পুলিশকে ওই যুবক যুবতী জানিয়ে দেন যে তারা সাবালক, তাঁরা নিজেদের সিদ্ধান্ত নিজেরা নিতে পারেন।

এর আগে ২২ এপ্রিল যখন এই যুবক যুবতী বিয়ে করতে যাচ্ছিলেন, তখন রেজিস্ট্রি অফিসে যুবতীর পরিবার এসে যাওয়ায় তারা সেখানে থেকে পালিয়ে যান। এরপরই ওই যুবকের সঙ্গে লিভ-ইন সম্পর্কে আবদ্ধ ছিলেন যুবতী। যুবতীর বাবা মায়ের অভিযোগরে ভিত্তিতে পুলিশ তাদের আটক করে। এরপর নিজের বাড়ি ফিরে গিয়ে যুবতী দাবি করেন, তার প্রেমিক যদি ধর্ম পরিবর্তন করে হিন্দু হয়ে যান, তাহলেই তিনি এই বিয়ে করবেন।

এখানেই শেষ নয়, ওই মুসলিম যুবককে ধর্ম মেয়েটির অভিভাবকদের সামনেই পরিবর্তন করতে হবে বলে জানানো হয়েছে। এরপর ছাড়তে হবে আমিষ খাওয়া দাওয়ার অভ্যাসও। একমাত্র সেই শর্তেই এই বিয়ে সম্পন্ন হবে বলে যুবতীর পরিবার দাবি করেছে। আর এই দাবি পুলিশের কাছে লিখিতাবে জানিয়েছে যুবতী। এরপর পরিস্থিতি কোনদিকে যায়, সেদিকে নজর সকলের।