• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

বগুড়ার শেরপুরে স্কুল ম্যানেজিং কমিটির সকল কার্যক্রম স্থগিত


❏ বুধবার, জুলাই ৩১, ২০১৯ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, শেরপুর (বগুড়া) প্রতিনিধি- বগুড়ার শেরপুরের পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়মনীতি উপেক্ষা করে জোরপূর্বক স্থায়ী বরখাস্তকৃত (ইনডেক্স বাতিল) শিক্ষক দ্বয়কে স্ব-পদে পদায়ন ও নানাবিধ স্বেচ্ছাচারিতার অভিযোগে সুপ্রীম কোর্টে মামলার প্রেক্ষিতে গত ২৮ জুলাই ওই শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সকল কার্যক্রম স্থগিত করেছে আপিল বিভাগ।

আদেশের প্রেক্ষিতে জানা যায়, শিক্ষক নিয়োগে অনিয়ম দুর্নীতির অভিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশের প্রেক্ষিতে ইনডেক্স বাতিল ও স্থায়ী বরখাস্ত হয় প্রধান শিক্ষক আবু সাইদ শেখ ও সহকারী শিক্ষক আব্দুল মোমিন। বরখাস্তকৃত শিক্ষকদ্বয়ের দায়েরকৃত সকল মামলা পরিচালনার দায়ভার অর্পন করেন প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোজাফ্ফর আলীর ওপরে।

এদিকে দীর্ঘ ৩ বছর পর গত ২০১৮ সালে ওই বরখাস্তকৃত প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষককে ম্যানেজিং কমিটি সভাপতি রেজাউল করিম মজনু জোরপূর্বক ওই প্রতিষ্ঠানে স্ব-পদে বহাল করে। তাছাড়া ম্যানেজিং কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়া নির্বাচন নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের না জানিয়ে ভূয়া স্বাক্ষর নেওয়া সহ নানা অনিয়ন দুর্নীতি, স্বেচ্ছাচারিতা প্রকাশ পাওয়ায় একই শিক্ষা প্রতিষ্ঠানের দাতা সদস্য শুভেন্দু লাহিড়ী বাদী হয়ে বর্তমান ম্যানেজিং কমিটি বাতিল ও কার্যক্রমের স্থগিত চেয়ে নিম্ন আদালতের পর বিগত ১১ অক্টোবর ২০১৮ তারিখে মহামান্য হাইকোর্টের সিভিল রিভিশনের মামলা নং ৩১৫২/১৮ দায়ের করেন।

এতে দীর্ঘ কয়েক মাস ওই মামলার শুনানির পর সুপ্রীম কোর্টের আপিল ডিভিশনের বিজ্ঞ বিচারক মো. নুরুজ্জামান গত ২৮ জুলাই শেরপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করেন।

এ ব্যাপারে ওই শিক্ষা প্রতিষ্ঠানের দাতা সদস্য শুভেন্দু লাহিড়ী বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি রেজাউল করিম মজনু প্রতিষ্ঠানের মেয়াদ উত্তীর্ণ নির্বাচন নিয়ে নানা অনিয়ম ও দুর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগে মামলা দায়ের করি ওই মামলার প্রেক্ষিতে এহেন রায় দেন সুপ্রীম কোর্টের বিজ্ঞ বিচারক।

তবে রায়ের পর শিক্ষা মন্ত্রনালয়ের পরিপত্র অনুযায়ী ওই শিক্ষা প্রতিষ্ঠানের সকল কার্যক্রম উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্পন্ন করবেন বলেও তিনি জানান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন