• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

মশা নিধনে এখন বাইক ব্যবহার হবে: মেয়র আতিক


❏ বুধবার, জুলাই ৩১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ডেঙ্গুর প্রকোপ প্রতিরোধে মশা নিধনে এখন থেকে বাইক চড়ে স্প্রে করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (৩১ জুলাই) দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর গুলশান-২ সার্কেলে ডেঙ্গুজ্বর প্রতিরোধে সচেতনতামূলক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ডিএনসিসির ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের আয়োজনে গুলশান, বারিধারা, বনানী সোসাইটি, গুলশান ইয়ুথ ক্লাব ও থানা আওয়ামী লীগসহ প্রায় এক হাজারের বেশি স্কুল-কলেজের শিশু পথসভায় অংশ নেয়।

এ সময় মেয়র বলেন, সি‌টি করপোরেশ‌নের মশানিধন কর্মী দুজন থেকে পাঁচজন করা হবে। এখন থেকে মশা নিধন করতে বাইক দি‌য়ে স্প্রে করা হ‌বে। যা‌তে অতি দ্রুত এডিস মশার প্রজনন ধ্বংস করা যায়।

আতিকুল ইসলাম বলেন, আমি অনুরোধ করবো সবাইকে একসঙ্গে কাজ করার জন্য। সবাইকে ঘর থেকে বের হয়ে মাঠে নেমে সচেতনতা বাড়াতে কাজ করতে হবে। আজ যে বাচ্চারা আসছে সে বাচ্চারা তাদের পরিবার বলবে যে আমরা যেন আমাদের ঘরের আঙিনা পরিষ্কার করি। এই শিশুরা বলবে, আব্বু-আম্মু তোমার অফিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবা। ডেঙ্গুর বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আমি অনুরোধ করবো আপনারা সবাই আপনাদের বাসার আঙিনা পরিষ্কার করুন এখন থেকে এই মুহূর্ত থেকে।

তিনি বলেন, এই ডেঙ্গু নিয়ে কেউ কোনো ব্যবসা করবেন না। বিশেষ করে হাসপাতালগুলোকে এবং ওষুধ কোম্পানিসহ ব্যবসায়ীদের অনুরোধ করছি। আমাদের একসঙ্গে এই ডেঙ্গু মোকাবিলা করতে হবে। মানবিক কারণে আমরা সবাই যেন একসঙ্গে কাজ করি কাঁধে কাঁধ মিলিয়ে হাতে হাত মিলিয়ে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন