• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

মির্জাপুরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৮


❏ বৃহস্পতিবার, আগস্ট ১, ২০১৯ ঢাকা, দেশের খবর

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি- সম্প্রতি ডেঙ্গু জ্বরের প্রকোপ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় সরকারি হাসপাতালগুলোতে বিনামূল্যে ডেঙ্গু নির্ণয় করতে নির্দেশনা দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য মতে দেশের ৬২ জেলায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু জ্বর।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৪৮ জন রোগী মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি হয়েছেন। মেডিসিন বিভাগের ৯টি ওয়ার্ডে গত ১৮ থেকে বুধবার ৩১ জুলাই বিকেল ৪টা পর্যন্ত পাওয়া সংবাদে শিশু, নারীসহ ৪৮ জন ডেঙ্গু রোগীকে ভর্তি করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় মির্জাপুরে ১৫ জন ভর্তি হয়েছে। ডেঙ্গু রোগে আক্রান্ত জেসমিন বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে এবং এদের মধ্যে ২৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন বলে নিশ্চিত করেছেন মির্জাপুর কুমুদিনী হাসপাতালের জেনারেল ম্যানেজার অনিমেষ ভৌমিক।

কুমুদিনী হাসপাতালের পরিচালক ডাঃ প্রদীপ কুমার রায় জানান, ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এজন্য ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তবে ভর্তি হওয়া কোনো রোগীর অবস্থা আশঙ্কাজনক নয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শামীম আহমেদ বলেন, এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুধুমাত্র একজন ডেঙ্গুতে আক্রান্ত রোগীকে শনাক্ত করার পর মির্জাপুর কুমুদিনী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন