• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

ঘাটাইলে ১৫ রোগী সনাক্ত, সরকারি হাসপাতালে নেই ডেঙ্গু নির্ণয়ের ব্যবস্থা


❏ শনিবার, আগস্ট ৩, ২০১৯ ঢাকা, দেশের খবর

খাদেমুল ইসলাম মামুন, ঘাটাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে গত এক সপ্তাহে ১৫ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করেছেন চিকিৎসকরা। তবে পরীক্ষা নিরীক্ষা করে ডেঙ্গু রোগ নির্ণয়ের কোনো ব্যবস্থা নেই ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

সনাক্তকারী সকল রোগীকেই উপজেলা সদরের দুটি বেসরকারি ক্লিনিকে পরীক্ষা নিরীক্ষা করে সনাক্ত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেজিস্টার মোতাবেক সনাক্তকারী রোগীর সংখ্যা ১২ জন। তবে বেরকারি ক্লিনিক দুটির তথ্য মতে ঘাটাইলে ডেঙ্গু সনাক্তকারী রোগীর সংখ্যা ১৫ জন। এদের মধ্যে চার জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগ নির্ণয়ের কোনো ব্যবস্থা হাসপাতালে না থাকায় হাসপাতালে আসা রোগীরা উপজেলা সদরের বেসরকারি ক্লিনিকে পরীক্ষা করে ডেঙ্গু সম্পর্কে নিশ্চিত হচ্ছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে গত এক সপ্তাহে ১২ জন রোগী এসেছেন। এদের মধ্যে চার জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাইফুর রহমান খান সময়ের কণ্ঠস্বরকে জানান, আক্রান্ত ডেঙ্গু রোগীরা কেউ স্থানীয়ভাবে আক্রান্ত হননি। সকল রোগীই ঢাকা ও বিভিন্ন স্থান থেকে ডেঙ্গু রোগের জীবাণু নিয়ে ঘাটাইলে এসেছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন