🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

গাজীপুরে হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নেয়ার অভিযোগে আটক-১৫


❏ সোমবার, আগস্ট ৫, ২০১৯ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে দালালবিরোধী অভিযান পরিচালনা করেছে র‌্যাব। এতে সাতজন পুরুষ ও আটজন নারী দালালকে গ্রেফতার করা হয়।

রোববার (৪ আগস্ট) বেলা সাড়ে আনুমানিক ৯টা থেকে বিকাল ৪টা পাঁচটা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টে দন্ডবিধির ১৮৬০ এর ২৯১ ধারা অনুযায়ী তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে, সদরে অবস্থিত হেলথ কেয়ার ও ডায়গনস্টিক সেন্টারের ১৫ জন কর্মী তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ভিতরে রোগী ভাগিয়ে নেওয়ার জন্য অবস্থান করছিলেন।

র‌্যাব পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে র‌্যাবের একটি দল তাদের এই অপকর্মের জন্য গ্রেপ্তার করে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামানের মোবাইল কোর্টে হাজির করে। পরে জিজ্ঞাসাবদে তারা রোগী ভাগিয়ে নেওয়ার কথা স্বীকার করায় প্রত্যেক পুরুষকে তিনদিন এবং নারীদের দুইদিন করে  কারাদন্ডের নির্দেশ দেন।

Gazipur Medical

দণ্ড পাওয়া সাত ব্যক্তি হলেন মোঃ আলম ভূইয়া (২৯), পিতা হারুন উর-রশিদ, গ্রাম বাড়িয়া, থানা জয়দেবপুর, গাজীপুর; মোঃ আশরাফুল ইসলাম (২২), পিতা আতিকুর রহমান, গ্রাম হাজীবাগ, থানা সদর, জিএমপি, গাজীপুর; মোঃ সুমন মোল্লা (৩০), পিতা মোঃ সাদেক মোল্লা, গ্রাম বিল্লাসারা, থানা পূবাইল, জিএমপি, গাজীপুর; মোঃ শরীফুল ইসলাম (৫০), পিতা নাসির উদ্দিন, গ্রাম উজিরপুরা, থানা পূবাইল, জিএমপি, গাজীপুর; মোঃ রাশিদুল ইসলাম (২১), পিতা মোঃ ফিরোজ মিয়া, গ্রাম বন্দান, থানা জয়দেবপুর, জেলা-গাজীপুর; মোঃ ফরিদুজ্জামান নয়ন (২৮), পিতা নাজিমুদ্দিন, গ্রাম চান্দনা থানা সদর, জিএমপি, গাজীপুর ও মোঃ শরিফুল ইসলাম (৩০), পিতা মোঃ আলাউদ্দিন, চান্দনা চৌরাস্তা, থানা সদর, জিএমপি, গাজীপুর।

বিনাশ্রম কারাদণ্ড পাওয়া আট নারী হলেন শান্তনা বেগম (৩০), স্বামী মোঃ আজিজুল হক, গ্রাম হাজীরবাগ, থানা সদর, জিএমপি, গাজীপুর; আমেনা বেগম (২৭), স্বামী মোঃ আতাউর রহমান, গ্রাম তরুবিথী, থানা সদর, জিএমপি, গাজীপুর, মোসাঃ সাথী বেগম (৩০), স্বামী মৃত হরিছ, গ্রাম তুমুলিয়া, থানা কালীগঞ্জ, জেলা-গাজীপুর; শিরিন বেগম (৩৫), স্বামী রিপন পাটোয়ারী, গ্রাম বোড়া, থানা সদর, জিএমপি, গাজীপুর; শিল্পী বেগম (৩০), স্বামী মকবুল হোসেন, গ্রাম হাজীবাগ, থানা সদর, জিএমপি, গাজীপুর; মোসাঃ কামরুনাহার (৩০), স্বামী মৃত জাহাংগীর হোসেন, গ্রাম ইছালি, থানা সদর, জিএমপি, গাজীপুর; মোসাঃ আমেনা বেগম (৩০), স্বামী মোস্তফা, গ্রাম হাজীবাগ, থানা সদর, জিএমপি, গাজীপুর ও মোসাঃ তানিয়া সুলতানা (৪৪), স্বামী মৃত আবু বকর সিদ্দিক, গ্রাম বাঙ্গালগাছা, থানা সদর, জিএমপি, গাজীপুর।

উল্লেখ্য, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে রোগী ভাগিয়ে নেয়ার জন্য বিভিন্ন বেসরকারী হাসপাতাল, ক্লিনিক  এবং ডায়াগনস্টিক সেন্টারের নিযুক্ত দালালরা সক্রিয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন