• আজ বুধবার, ১৩ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৮ জুলাই, ২০২১ ৷

মানিকগঞ্জে ডেঙ্গুতে ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১১ জন

MUNNU
❏ মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯ ঢাকা

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জে চিকিৎসাধীন অবস্থায় রাজু আহমেদ লাল্টু খান (৪০) নামে এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। সে হরিরামপুর উপজেলার চালাগ্রামে আব্দুল আজিজ খানের ছেলে।

মঙ্গলবার দুপুরে হাসপাতালের পরিচালক ডাঃ মাহবুবুল হাসান ও জেলা সিভিল সার্জন আনোয়ারুল আমিন আকন্দ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

রাজু খান গত ৩ আগস্ট জ্বর ও হার্টের সমস্যা নিয়ে ভর্তি হন, ৪ আগষ্ট বিকেলে পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। সোমবার ভোর ৫ টায় চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয় বলে জানান মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মাহবুবুল হাসান। ডেঙ্গু রোগে মৃত্যুর বিষয়টি সিভিল সার্জনকে লিখিত ভাবে জানানো হয়েছে বলেও জানান তি।

রাজু খানের পিতা আব্দুল আজিজ খান জানান, তার ছেলে পেশায় একজন প্রেসকর্মী। বেশ কয়েক বছর ধরে সে হার্টের সমস্যায় ভুগছিল। হার্টের চিকিৎসার জন্য তাকে ভারতে নিয়ে গিয়ে চিকিৎসাও করানো হয়। সে মাঝে মধ্যে তার স্ত্রী সুফিয়া বেগমের সাথে গাজীপুর থাকতো। রাজুর তৃতীয় শ্রেণিতে পড়–যা ফুয়াদ খান (৮) নামে এক সন্তান রয়েছে। ২৫/২৬ দিন ধরে রাজু গ্রামের বাড়ির চালাতেই বসবাস করতো। ১০/১২ দিন আগে তার ছেলে রাজুর জ¦র হয়। এর পর এক সপ্তাহ আগে রাজুকে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে শনিবার তাকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাজুর ডেঙ্গু হয়েছে তা মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার পরীক্ষা করে নিশ্চিত হওয়া যায়। সোমবার ভোরেই তার ছেলে রাজু মারা যায়।

মানিকগঞ্জে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা এটাই প্রথম বলে জানান, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ। বর্তমানে মানিকগঞ্জ জেলায় সরকারী হাসপাতালসহ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে মোট ১১১ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে বলে জানান, সিভিল সার্জন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন