আগস্টের প্রথম সপ্তাহেই ডেঙ্গুতে আক্রান্ত ১৬ হাজার

dengu
❏ বুধবার, আগস্ট ৭, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সারা দেশে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে আগস্ট মাসের প্রথম সাত দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৮৭৯ জন। গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪২৮।

আর চলতি মাসের প্রথম সাত দিনেই (৭ আগস্ট পর্যন্ত) পূর্ববর্তী মাস জুলাইয়ের প্রায় সমান ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত জুলাই মাসে যেখানে আক্রান্ত রোগীর সংখ্যা ছিলে ১৬ হাজার ২৫৩ জন, সেখানে আগস্টের প্রথম সাত দিনেই সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৭৯ জন।

সরকারি হিসাব অনুযায়ী, পুরো জুলাই মাসে সারা দেশে বিভিন্ন হাসপাতালে ১৫ হাজার ৬৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিলেন। প্রাণ হারান ১৫ জন। আর, চলতি আগস্ট মাসের প্রথম সাত দিন হাসপাতালে ভর্তি হন ১৫ হাজার ৮৭৯ জন এবং মারা গেছেন তিনজন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ২৩ জনের মৃত্যুর কথা জানিয়েছে সরকার। তবে বেসরকারি হিসাবে এ সংখ্যা আরও অনেক বেশি।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন করে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৫ জন। আর ঢাকার বাইরে এ সংখ্যা ১ হাজার ১৫৩।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৩২ হাজার ৩৪০ জন। এরমধ্যে ২৩ হাজার ৬১০ জন চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮ হাজার ৭০৭ জন। এর মধ্যে ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৫ হাজার ৩৮৯ জন। অন্যান্য বিভাগে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৩১৮ জন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন