• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

চিকিৎসার জন্য ভারতে নেয়া হচ্ছে শিক্ষামন্ত্রীর স্বামীকে

dipu
❏ শনিবার, আগস্ট ১০, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আগামীকাল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য ব্যারিস্টার ড. তৌফিক নেওয়াজকে উন্নত চিকিৎসার জন্য ভারতের মুম্বাইয়ে নেওয়া হচ্ছে।

রোববার (১১ আগস্ট) এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সেখানে নেয়ার কথা রয়েছে। অসুস্থ স্বামীর সঙ্গে ডা. দীপু মনিও যাবেন।

গত ১৯ জুলাই রাতে ড. তৌফিক নেওয়াজ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ার পর তার ব্রেন স্ট্রোক হয়। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখেন।

এরপর থেকে তিন সপ্তাহ ধরে সংজ্ঞাহীন অবস্থায় আছেন ৭২ বছর বয়সী তৌফিক নেওয়াজ। এরমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। তারপরেও অবস্থার উন্নতি না হওয়ায় ড. তৌফিক নেওয়াজকে এখন ভারতে নেওয়ার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে ড. আব্দুল আলীম খান জানান, মাঝে দিল্লি থেকে চিকিৎসকদের একটা বিশেষজ্ঞ দল এসেছিল। তারা তার মাথায় অপারেশন করে দুটো রিং পরিয়ে দেন রক্ত চলাচল স্বাভাবিক করার জন্যে। এরপর এখনও অজ্ঞান অবস্থায় আছেন তিনি। ব্রেইন স্ট্রোকজনিত কারণে তিনি প্রায় কোমার কাছাকাছি অবস্থায় পৌঁছে গিয়েছিলেন। এখন নিজে শ্বাস-প্রশ্বাস নিতে পারেন, তবে চোখ মেলে তাকান না। গত শুক্রবার ভারতের মুম্বাই থেকে ফিজিওথেরাপিস্ট এসেছিলেন। তিনি পরামর্শ দিয়েছেন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ভারতে নিয়ে যাওয়ার।

তিনি আরো জানান, তৌফিক নেওয়াজকে আগামী রোববার সকালে মুম্বাই নিয়ে যাওয়া হবে। মন্ত্রীসহ পরিবারের আরও অন্তত দুজন সদস্য তার সঙ্গে থাকবেন।

এরআগে শুক্রবার (৯ আগস্ট) বা পরদিন তাকে ভারতে নেয়ার কথা ছিলো জানিয়ে তিনি বলেন, আবহাওয়া প্রতিবেদনে বলা হয়েছে ঝড় বৃষ্টি হবে। এয়ার বাম্পিং যাতে না হয় সে কারণে তাকে রোববার সকালে নেওয়া হবে। কয়টায় নেওয়া হবে তা নির্ভর করছে এয়ার অ্যাম্বুলেন্স আসার ওপর।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন