• আজ মঙ্গলবার, ১২ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৭ জুলাই, ২০২১ ৷

‘কেবল কাশ্মীর নয়, মোদির লক্ষ্য পাকিস্তান দখল করা’


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৫, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পদক্ষেপ একটি কৌশলগত ভুল আর এজন্য তাকে চরম মূল্য দিতে হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার আজাদ কাশ্মীরের রাজধানী মুজফ্ফরাবাদে আইনসভায় বিশেষ অধিবেশনের ব্যবস্থা করেন ইমরান খান। ওই অধিবেশনে তিনি দাবি করেন, ভারত সামরিক অভিযান চালিয়ে আজাদ কাশ্মীর দখল করার পরিকল্পনা করছে। পাক প্রধানমন্ত্রী বলেন, ‘কেবল কাশ্মীরই নয়, তাদের লক্ষ্য পাকিস্তান দখল করা।’

এরপরই তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রীর প্রতি আমার বার্তা—তোমরা আরো অগ্রসর হলে ভুল করবে। কারণ তোমাদের প্রতিটা ইটের জবাবে আমরা পাথর ছুড়বো এবং শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব।’

ইমরান খান বলেন, এই মূহুর্তে আরএসএস নামে ভয়ঙ্কর একটি মতবাদ আমাদের সামনে রয়েছে, যারা হিটলারের নাৎসি বাহিনীর আদর্শে অনুপ্রাণিত। আমিই প্রথম বিশ্ববাসীর সামনে ভারতের প্রধানমন্ত্রীর আসল চেহারা তুলে ধরেছি।

তিনি বলেন, “আরএসএস সদস্যরা মনে করে-‘মুসলমানরা তাদের ওপর কয়েকশ বছর শাসন করেছে। তাই এখন মুসলমানদের থেকে প্রতিশোধ নিতে হবে। কারণ তারা যদি আমাদের (হিন্দুদের) ওপর শাসন না করতো, তাহলে আমরা একটি শক্তিশালী গোষ্ঠীতে পরিণত হতাম’- এটিই আরএসএসের মতাদর্শ।”

ইমরান খান বলেন, এমন হিংসাত্মক মনোভাব ও মতাদর্শ নিয়ে বিগত কয়েক দশক আরএসএস বেশ তৎপর হয়েছে। বাবরি মসজিদ ধ্বংস এটির একটি অংশ ছিল। বিগত ৫ বছরে কাশ্মীর নিয়ে ভয়ঙ্কর পরিকল্পনা সাজিয়েছে।

কাশ্মীরে মোদি শেষ কার্ড খেলে ফেলেছেন মন্তব্য করে তিনি বলেন, আরএসএসের মিশন বাস্তবায়নে মোদি কাশ্মীরে তার শেষ কার্ড খেলে ফেলেছেন। আমি মনে করি এটি তার ঐতিহাসিক একটি ভুল। যার জন্য তাকে কঠিন পরিণতি ভোগ করতে হবে।

কাশ্মীরি জনগণকে আশ্বস্ত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, এখন থেকে আমি স্বাধীন কাশ্মীরের দূত হিসেবে কাজ করব।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন